চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ১৭:৫১
চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা, ডায়াবেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প নগরীর ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ডস্থ দাইয়াপাড়ায় অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ মার্চ) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দেড় শতাধিকের বেশি রোগীর জন্য এই ক্যাম্প পরিচালিত হয়।


জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার তত্ত্বাবধানে এই ক্যাম্পে বর্তমানে ৮ জন চিকিৎসক এবং ১০জন স্বাস্থ্যকর্মীসহ ফাউন্ডেশনের প্রায় ৩০জন স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছেন। প্রতিমাসে চট্টগ্রামের বিভিন্ন স্থানে দুস্থ, নিম্ন, নিম্ন-মধ্যবিত্ত মানুষদের মাঝে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।


এই ক্যাম্প প্রসঙ্গে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, আমরা প্রতিনিয়ত ক্যাম্পের পরিধি বাড়ানোর চেষ্টা করছি। পঞ্চাশ জন রোগীর মাধমে শুরু হওয়া এই ক্যাম্প বর্তমানে দুইশত জনের বেশি রোগীর ক্যাম্পের পৌঁছেছে। ইতোমধ্যে বিএসআরএম গ্রুপও আমাদের এই কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হয়েছে৷ অন্যান্য প্রতিষ্ঠান গুলো এভাবে এগিয়ে আসলে এই ক্যাম্পের মাধ্যমেই সাধারণ মানুষের স্বাস্থ্যসেবার যে ঘাটতি তা অনেকাংশে পূরণ হবে।


এছাড়া চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. মোতাহার হোসেন শাওন, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, জয় বড়ুয়া, রমিজ উদ্দীন, ইঞ্জি. অজয় কর এ সময় সেবা প্রদান করেন।


স্বেচ্ছাসেবী সংগঠন দাইয়াপাড়া যুব সমাজ, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, মের্সাস পাওয়ার সোর্স ও রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এ সময় রোটারেক্ট শহিদুল, দিদারুল, নুসরাত ও বিশাখা দাশ, মের্সাস পাওয়ার সোর্সের মো. জাবেদ নজরুল ইসলাম, মোঃ নাহিয়ান, মোঃ রফিক, দাইয়াপাড়া যুব সমাজের মোঃ মোস্তফা নূর বিপ্লব, মোঃআবু সৈয়দ, মোঃ মনিরুল ইসলাম, মোঃ এহসান ও অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।



বিবার্তা/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com