সূচকের বড় উত্থানে শেয়ারবাজার
প্রকাশ : ২১ আগস্ট ২০২৩, ১৮:০৬
সূচকের বড় উত্থানে শেয়ারবাজার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবসের মতো দ্বিতীয় কার্যদিবস সোমবার (২১ আগস্ট) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে তালিকাভুক্ত সব খাতের কিছু কিছু কোম্পানির শেয়ার দর বাড়লেও বীমা তথ্যপ্রযুক্তি ও পেপার খাতের উপর ভর করে বড় উত্থান হয়েছে। ছিল বড় উত্থানের হাতছানিও। সব সূচকই বেড়েছে শেয়ারবাজারে। বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। আর যে পরিমাণ কোম্পানির শেয়ার দর কমেছে তার চেয়ে ৫গুন কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে।


এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৯২.৮৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৩০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৬.৬৫ পয়েন্টে ও দুই হাজার ১৩৬.৬৫ পয়েন্টে।


ডিএসইতে আজ ৩২৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এদের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৪২টির বা ৪৩.৭০ শতাংশের, দর কমেছে ২৭টির বা ৮.৩১ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ১৫৬টির বা ৪৮ শতাংশের।


এদিন ডিএসইতে ৪৯৫ কোটি ৭১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫১ কোটি ৬০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৪৪ কোটি ৫৫ লাখ টাকার।


এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৭৬.৬২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৭৯.৫৮ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ৪৬.১৭ পয়েন্ট, সিএসই-৫০ সূচক ২.২১ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ২৫.০৫ পয়েন্ট এবং সিএসআই ৫.০১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ১০৭.২৯ পয়েন্টে, এক হাজার ৩০৬.৪৪ পয়েন্টে, ১৩ হাজার ৩৫৩.৭৭ পয়েন্টে এবং একহাজার ১৬৯.৯৭ পয়েন্টে।


সিএসইতে আজ ১৫৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১২টির আর দর অপরিবর্তিত রয়েছে ৫৯টি। সিএসইতে আজ ১৩ কোটি ৪৯ লাখ টাকার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com