সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ১৭:০৯
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারও (২০ আগস্ট) সূচকের উত্থান হয়েছে শেয়ারবাজারে। সব ধরণের সূচক বেড়েছে এদিন। একই সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। আর যে পরিমাণ শেয়ার ও ইউনিটের দর কমেছে তারচেয়ে বেশি কোম্পানির দর বেড়েছে।


এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০.৪১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৬৫.২৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.২৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬০.৩৪ পয়েন্টে ও দুই হাজার ১২৬.২৬ পয়েন্টে।


ডিএসইতে আজ ৩১৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এদের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৯০টির বা ২৮.৫৮ শতাংশের, দর কমেছে ৬৩টির বা ২০ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ১৬২টির বা ৫১.৪৩ শতাংশের।


এদিন ডিএসইতে ৩৪৪ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৫ কোটি ০৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৯৯ কোটি ৫২ লাখ টাকার।


এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ২৪.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫০২.৯৬ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ১৪.৮৮ পয়েন্ট, সিএসই-৫০ সূচক ১.৬০ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ২২.১৮ পয়েন্ট এবং সিএসআই ১.৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ৬১.১১ পয়েন্টে, এক হাজার ৩০৪.২৩ পয়েন্টে, ১৩ হাজার ৩২৮.৭২ পয়েন্টে এবং একহাজার ১৬৪.৯৫ পয়েন্টে।


সিএসইতে আজ ১৬৭টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ২৮টির আর দর অপরিবর্তিত রয়েছে ৮৭টি। সিএসইতে আজ ৫ কোটি ৯৮ লাখ টাকার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com