প্রথম কার্যদিবসে সূচকের সাথে কমেছে লেনদেন
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১৫:৫৭
প্রথম কার্যদিবসে সূচকের সাথে কমেছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের শেয়ারবাজারে পতন হয়েছে। রবিবার (৬ আগস্ট) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শতাধিক কোম্পানির দরপতন হয়েছে। একই সঙ্গে আগের কার্যদিবসের তুলনায় শেয়ার লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) এদিন সব মূল্যসূচক কমেছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


রবিবার ডিএসইতে ৪১৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সূত্র মতে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ‘ডিএসই এক্স’১৪ দশমিক ০৪ পয়েন্ট কমেছে। লেনদেন শেষে সূচকটি স্থির হয়েছে ৬ হাজার ৩১৫ পয়েন্টে। এছাড়াও বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএস ৩০’ ৮ দশমিক ৬৮ পয়েন্ট এবং শরীয়াহ সূচক ‘ডিএসই এস’ ৪ দশমিক ৭০ পয়েন্ট হারিয়েছে।


সূচকের পতনের সঙ্গে ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। আজ এক্সচেঞ্জটিতে ৪১৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। আগের কার্যদিবসে (বৃহস্পতিবার) লেনদেন হয়েছিল ৪৮৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার।


এদিন ডিএসইতে ৩৩৩ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এর মধ্যে ১৬০ কোম্পানির শেয়ারদরই এদিন অপরিবর্তিত ছিল। দর কমেছে ১৩৪টির। বিপরীতে মাত্র ৩৯ কোম্পানির শেয়ারদর বেড়েছে।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক ‘সিএএসপিআই’ আজ ২০ দশমিক ৭০ পয়েন্ট হারিয়েছে। এদিন সিএসইতে ৩ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৪৩৯ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com