র‌্যাংগস গ্রুপের চেয়ারম্যান রউফ চৌধুরীর মারা গেছেন
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪১
র‌্যাংগস গ্রুপের চেয়ারম্যান রউফ চৌধুরীর মারা গেছেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ রউফ চৌধুরী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।


১৮ ফেব্রুয়ারি, শনিবার দুপুরে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে তার মৃত্যু হয় বলে জানিয়েছে পারিবারিক একটি সূত্র।


দেশের শিল্পাঙ্গনে পরিচিত মুখ রউফ চৌধুরী ছিলেন র‌্যাংগস গ্রুপ ও সি রিসোর্সেস গ্রুপের চেয়ারম্যান। ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের প্রকাশনা প্রতিষ্ঠান মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিচালকও ছিলেন তিনি।


যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির (এমআইটি) স্লোয়ান স্কুল অফ বিজনস থেকে স্নাতক সম্পন্ন করা রউফ চৌধুরী তার ক্যারিয়ার শুরু করেন ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে। বাংলাদেশে দুটি আমেরিকান ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে কয়েক বছর রেসিডেন্ট ম্যানেজার ছিলেন তিনি।


যমুনা অয়েল কোম্পানিতে জ্যেষ্ঠ পদে ১৫ বছর ধরে কাজ করেছেন এ রউফ চৌধুরী। তার নেতৃত্বে র‌্যাংগস গ্রুপ ও সি রিসোর্সেস গ্রুপের অধীনে ৩৫টি কোম্পানি গড়ে ওঠে।


বেসরকারি ব্যাংক এশিয়া লিমিটেডের অন্যতম স্পন্সর শেয়ারহোল্ডার ছিলেন রউফ চৌধুরী। এর বাইরেও কর্মজীবনে অনেক দায়িত্ব পালন করেছেন এ উদ্যোক্তা।


চার বছর বাংলাদেশ বাস্কেট বল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন রউফ চৌধুরী। ২০ বছরেরও বেশি সময় তিনি কুর্মিটোলা গলফ ক্লাবের নির্বাহী সদস্য ছিলেন।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com