ডিএসইতে সুচকের উথান, সিএসইতে পতন
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২০, ১৭:১৫
ডিএসইতে সুচকের উথান, সিএসইতে পতন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (০৯ নভেম্বর) সূচকের সামান্য উত্থানে লেনদের শেষ হয়েছে। এদিন ডিএসইতে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর কমলেও লেনদেন বেড়েছে। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সঙ্গে কমেছে লেনদেনও।


জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭১৯ পয়েন্টে।


ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮৮১ কোটি ৩২ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৫টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৯টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৭টির শেয়ার দর।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৯ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ১৮ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১২ পয়েন্ট কমে ৮ হাজার ৪৯৬ পয়েন্টে অবস্থান করছে।


সিএসইতে লেনদেন হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০৬টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮৫ লাখ টাকা।


বিবার্তা/আদনান/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com