শিরোনাম
পুঁজিবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৫:৪৬
পুঁজিবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পুঁজিবাজারে মঙ্গলবার (২৭ অক্টোবর) সব ধরনের সূচক কমেছে। তবে সূচক কমলেও বেড়েছে লেনদেন। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে হাজার কোটি টাকার শেয়ার ও ইউনিট।


জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট কমে ৪ হাজার ৮৬৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৭৫ পয়েন্টে অবস্থান করছে।


ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার কোটি ৯৩ লাখ টাকা। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৮৫ কোটি ৯৬ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টি শেয়ার দর।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০০ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৪ পয়েন্ট কমে ৯৯৫ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ২০ পয়েন্ট কমে ৮ হাজার ৩৬৩ পয়েন্টে অবস্থান করছে।


এ বাজারে লেনদেন হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর। সিএসইতে এদিন লেনদেন হয়েছে ৩১ কোটি ৪২ লাখ টাকা।


বিবার্তা/আদনান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com