আবারো বাড়লো স্বর্ণের দাম
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৪
আবারো বাড়লো স্বর্ণের দাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বেড়েছে। বুধবার (০৯ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর খবর গণমাধ্যমে জানানো হয়েছে।


বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে নতুন দামে বিক্রি হবে অলঙ্কার তৈরির এই ধাতু। ২২ ক্যারেটের ভরি প্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।


সর্বশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিলো চলতি বছরের ২১ আগস্ট। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের বাজার দর ছিলো ৭২ হাজার ২৫৮ টাকা। ভরিতে দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা।


২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৮৫৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৬৯ হাজার ১০৯ টাকা। দাম বেড়েছে ১ হাজার ৭৪৯ টাকা। একই ভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ১১০ টাকা। বর্তমান দাম রয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা। ভরিতে বেড়েছে ১ হাজার ৭৪৯ টাকা।


সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা। সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম স্বর্ণের দাম বুধবার পর্যন্ত রয়েছে ৫০ হাজার ৩৮ টাকা। দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা। অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রুপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।


এ প্রসঙ্গে বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com