জনতা ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে জামাল আউট মাহফুজ ইন
প্রকাশ : ২৮ জুলাই ২০২০, ২০:২০
জনতা ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে জামাল আউট মাহফুজ ইন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনতা ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে জামালউদ্দিন আহমেদকে সরিয়ে দিয়েছে সরকার। ওই পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সাবেক অধ্যাপক এস এম মাহফুজুর রহমানকে নিয়োগ দেয়া হয়েছে। এস এম মাহফুজুর রহমান বর্তমানে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির ভিসি।


অর্থমন্ত্রণালয়নের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব জেহাদ উদ্দিন সাক্ষরিত পৃথক দুই আদেশে জামালউদ্দিন আহমেদকে অব্যাহতি ও এস এম মাহফুজুর রহমানকে নিয়োগ দেয়া হয়। এস এম মাহফুজুর রহমান ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের(আইসিবি) চেয়ারম্যান ছিলেন।


গত বছরের ২৮ আগষ্ট তিনবছরের জন্য জনতা ব্যাংক চেয়ারম্যান করা হয় জামালউদ্দিন আহমেদকে। পেশায় তিনি হিসাববিদ। পাশাপাশি অর্থনীতি সমিতির সাধারন সম্পাদক। ১১ মাসের মাথায় তাকে সরিয়ে দেয়া হলো। একটি বিদ্যুৎ প্রকল্পের ঋণ প্রস্তাবে জামালউদ্দিন আহমেদ নিজেই পরিচালক হিসেবে ছিলেন। এ নিয়ে আপত্তি উঠলে তিনি পরিচালক পদ থেকে সরে আসেন। এরপর আরো গ্রাহকের সাথে তার সখ্যতা গড়ে উঠার খবর পাওয়া যায়। যা নিয়ে ব্যাংকটির কর্মকর্তারাও বিরক্ত ছিলেন। শেষ পযর্ন্ত তাকে সরিয়ে দিয়েছে সরকার।


গত মার্চ শেষে জনতা ব্যাংকের খেলাপি ঋন দাড়িয়েছে ১৪ হাজার ১১৭ কোটি টাকা। যা বিতরণ করা ঋণের ২৭ শতাংশ। যা রাস্ট্রমালিকানাধীন চার ব্যাংকের মধ্যে সর্বোচ্চ। মার্চ শেষে ব্যাংকটির বিতরণ করা ঋণ ছিল ৫১ হাজার ৭৪৮ কোটি টাকা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com