ডিসেম্বর পর্যন্ত ব্যবসায়ীদের সাধারণ সভা ও নির্বাচন স্থগিত
প্রকাশ : ১৭ জুলাই ২০২০, ১৫:২৭
ডিসেম্বর পর্যন্ত ব্যবসায়ীদের সাধারণ সভা ও নির্বাচন স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে আগামী ডিসেম্বর পর্যন্ত দেশের ব্যবসায়ী সংগঠনগুলোর কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা ও নির্বাচন স্থগিত রাখার নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।


শুক্রবার (১৭ জুলাই) এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করে এ নির্দেশনা দেয়া হয়।


আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে করোনার সংক্রমণ রোধ ও স্বাস্থ্যবিধি অনুসরণের প্রয়োজনে সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। তাই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সকল অ্যাসোসিয়েশন/গ্রুপ/চেম্বার/যৌথ চেম্বার/ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা ও নির্বাচন আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত রাখার অনুরোধ করা হলো।


এতে আরো বলা হয়, এই নির্দেশনা গত মার্চ মাস থেকে যেসব বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন করা সম্ভব হয়নি, সেসব বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য হবে। তবে মার্চের আগেই যেসব বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠান করার বিষয়টি নির্ধারিত ছিল, ওইসব সংগঠনের ক্ষেত্রে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার যুক্তিসঙ্গত কারণ উল্লেখ করে সময় বৃদ্ধির আবেদন করতে হবে।


আদেশে বলা হয়, কোনো সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন বিষয়ে আদালতে মামলা চলমান থাকলে উক্ত বিষয়ভিত্তিক মামলার মেরিট অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com