আজ থেকে খোলা বাজারে পণ্য বিক্রি করবে টিসিবি
প্রকাশ : ১৭ মার্চ ২০২০, ১০:৩১
আজ থেকে খোলা বাজারে পণ্য বিক্রি করবে টিসিবি
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ (১৭ মার্চ) থেকে সারাদেশে খোলাবাজারে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।


শুক্র ও শনিবার ছাড়া রাজধানীসহ সারাদেশে ৩১ মার্চ পর্যন্ত ৩৫০টি ট্রাকে করে এ কার্যক্রম চলবে। টিসিবির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।


টিসিবি সূত্র জানায়, চারটি নিত্যপণ্য খোলা বাজারে বিক্রি করা হবে। এগুলো হলো সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও পেঁয়াজ। একজন ভোক্তা প্রতি কেজি চিনি ৫০ টাকা, মসুর ডাল ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা লিটার এবং পেঁয়াজ ৩৫ টাকা দরে কিনতে পারবেন।


এছাড়া একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও পাঁচ লিটার পর্যন্ত সয়াবিন তেল কিনতে পারবেন। তবে পেঁয়াজের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা উল্লেখ করেনি সরকারের এই সংস্থাটি।


ঢাকায় ৫০টি ট্রাক, চট্টগ্রামে ১৬টি, অন্যান্য বিভাগীয় শহরে ১০টি করে এবং জেলা শহরে চারটি করে ট্রাক খোলাবাজারে পণ্য বিক্রি করবে।


রাজধানীতে যেসব স্থানে পণ্য বিক্রি হতে পারে সেগুলো হলো সচিবালয় গেট, যাত্রাবাড়ী বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর কাঁচাবাজার, শাহজাহানপুর বাজার, খামারবাড়ী, ফার্মগেট, মিরপুর-১৪ কচুক্ষেত, মিরপুর-১ মাজার রোড, শ্যামলী মোড় অথবা ন্যাম গার্ডেন, উত্তরা আবদুল্লাহপুর, ভিকারুননেসা ১০ নম্বর গেইট অথবা ইস্টার্ন হাউজিং গেইট, বেগুনবাড়ী, মতিঝিল সরকারি কলোনি, ভাষানটেক বাজার, মধ্য বাড্ডা, পলাশী অথবা ছাপরা মসজিদ, ঝিগাতলা অথবা ধানমন্ডি সরকারি কলোনি এবং রামপুরা বাজার। এসব স্থানে ৫০টি ট্রাকে করে চলবে এ কার্যক্রম।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com