শিরোনাম
বাজেট প্রস্তাবনা চেয়েছে এনবিআর
প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৯:৪২
বাজেট প্রস্তাবনা চেয়েছে এনবিআর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দেশের ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান, বুদ্ধিজীবী মহল ও সকল পর্যায়ের করদাতাদের কাছ থেকে ২০২০-২১ অর্থবছরের বাজেট প্রস্তাব চেয়েছে।


২২ মার্চের মধ্যে বিভিন্ন চেম্বার ও বণিক সমিতিগুলোকে বাজেট সংক্রান্ত প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাতে বলা হয়েছে। এর পাশাপাশি এনবিআরে একটি সফট কপিও পাঠাতে হবে।


বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংশ্লিষ্ট চেম্বার ও সমিতিগুলো বাজেট প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাবে। আর সেই প্রস্তাবনার একটি সফট কপি এনবিআরের ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল ঠিকানা হলো: [email protected]. এছাড়া যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দফতর কোনো চেম্বার বা সমিতির সদস্য নয়, তারা সরাসরি প্রধান বাজেট সমন্বয়কারীর কাছে কিংবা ই-মেইলে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে।


এর পাশাপাশি ব্যক্তি পর্যায়ে কেউ বাজেট প্রস্তাব এনবিআরে সরাসরি কিংবা ই-মেইলে পাঠাতে পারবেন।


এদিকে, আগামী ১৯ মার্চ থেকে এনবিআর মাসব্যাপী ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার অংশীদার সংগঠনের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শুরু করবে।এনবিআরের প্রথম সচিব (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আবু নূর রাশেদ আহম্মেদকে বাজেট সমন্বয়কারীর দায়িত্ব দেয়া হয়েছে।


প্রাক-বাজেট আলোচনার প্রথম দিনে বাংলাদেশ সিরামিক ম্যানুফেকচারার্স এন্ড এক্সপোর্টাস অ্যাসোসিয়েশন অংশগ্রহণ করবে এবং শেষ দিন ১৯ এপ্রিল পোল্ট্রি ও কৃষি শিল্পখাতের কয়েকটি সংগঠন আলোচনায় অংশ নেবে। প্রাক-বাজেট আলোচনার পর এফবিসিসিআইয়ের সঙ্গে পরামর্শ সভা করবে এনবিআর।


এনবিআর আশা করছে অর্থবহ আলোচনা ও বিশ্লেষণধর্মী বাজেট প্রস্তাবনার মাধ্যমে আগামী অর্থবছরের জন্য একটি গণমুখী, অংশগ্রহণমূলক ও সুষম বাজেট প্রণয়ন করা সম্ভব হবে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com