২০৩০ সালের মধ্যেই দেশ দারিদ্র্যমুক্ত হবে: অর্থমন্ত্রী
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৭
২০৩০ সালের মধ্যেই দেশ দারিদ্র্যমুক্ত হবে: অর্থমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০৩০ সালের মধ্যেই দেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ‌্য জানান।


যুক্তরাজ্যভিত্তিক সেন্টার ফর ইকোনমিক রিসার্চের বরাত দিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ২০২৪ সালের মধ্যেই মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উপরে যাবে বাংলাদেশ।


অর্থমন্ত্রী বলেন, ‘আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর হাত ধরেই ২০৩০ এর স্বপ্ন পূরণ হবে এবং ২০৪১ এর স্বপ্নও পূরণ করতে পারব। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে।


অর্থমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, বাংলাদেশে যাদের জায়গা-জমি নেই, বসবাস করার মতো ব্যবস্থা নেই, যাদের আবাসনের ব্যবস্থা নেই- তিনি সবাইকেই জায়গা-জমি দেবেন এবং আবাসনের ব্যবস্থা করে দেবেন। এটা আমেরিকাতে সম্ভব না, গোটা ইউরোপেও সম্ভব না।


ডিজেএফবির সভাপতি এফ এইচ এম হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরিফুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব নূরুল আমিন, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (জ্যেষ্ঠ সচিব) ড. শামসুল আলম, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সদস্য (সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ প্রমুখ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com