বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ০৮:৩৯
বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চার দিন সময় বাড়ানো হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। সোমবার (২৭ জানুয়ারি) বাণিজ্য মেলার মেয়াদ চার দিন বাড়িয়ে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চালু রাখার সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়।


জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের কাউন্টডাউন উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে গত ১০ জানুয়ারি মেলা বন্ধ ছিল। একইসঙ্গে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকবে।


ব্যবসায়ীদের ক্ষতির কথা জানিয়ে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মেলার মেয়াদ বড়াতে প্রস্তাব পাঠায়। এর পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় মেলার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়।


এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, আজকেই মেয়াদ বড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। মেলার মেয়াদ বাড়িয়ে করা হয়েছে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকবে।


বরাবরের মতো এবারও বছরের প্রথম দিন থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসর। এ মেলা শেষ হওয়ার কথা ছিল ৩১ জানুয়ারি। মাসব্যাপী বাণিজ্য মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রনাই, দুবাই, ইতালি ও তাইওয়ানসহ ২৫টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেয়।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com