আহমেদ রুবেলের মৃত্যুতে ক্ষোভ ঝাড়লেন অরুণা বিশ্বাস
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৩
আহমেদ রুবেলের মৃত্যুতে ক্ষোভ ঝাড়লেন অরুণা বিশ্বাস
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘চাপা ডাঙার বউ’ চলচ্চিত্রে দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু অরুণা বিশ্বাসের। নায়করাজ রাজ্জাকের হাত ধরে ১৯৮৬ সালে পথচলা শুরু করা অরুণার বিশ্বাসের অভিনয়জীবন চার দশক ছুঁই ছুঁই। সম্প্রতি মারা যাওয়া শক্তিমান অভিনয়শিল্পী আহমেদ রুবেলের মৃত্যু বেশ নাড়িয়ে দিয়েছে অরুণা বিশ্বাসকে।


৯ জানুয়ারি, শুক্রবার রুবেলের মৃত্যুকে কেন্দ্র করে সকালে ফেসবুকে একটি পোস্টে তার ক্ষোভের কথা জানিয়েছেন এই অভিনেত্রী।


রাগে ক্ষোভে অরুণা বিশ্বাস ফেসবুকে লিখেছেন, অখাদ্য-কুখাদ্য জোর করে গেলাচ্ছেন, বলছেন দর্শকের রুচি খারাপ। সিন্ডিকেটের নামে সব গুণী শিল্পীকে কাজ না দিয়ে ঘরে বসিয়ে রেখে জীবিত মেরে ফেলছেন, আর মঞ্চে দাঁড়িয়ে হাহুতাশ। অসম্মান, অশ্রদ্ধা এসব পাওয়ার জন্য শিল্পীর জন্ম নয়।


কী কারণে এমনটা লিখেছেন, তা ফেসবুক পোস্টে উল্লেখ করেননি। এরপর একটি গণমাধ্যমকে তিনি জানান, গেল বুধবার মারা যাওয়া শক্তিমান অভিনয়শিল্পী আহমেদ রুবেলের মৃত্যু তাকে নাড়া দিয়েছে। এক যুগের বেশি সময় ঢাকা ছেড়ে গাজীপুরের জয়দেবপুরে নিজ বাড়িতে গিয়ে থাকা শুরু করেন। আশির দশকের মাঝামাঝি কলেজ পড়তে ঢাকায় আসা আহমেদ রুবেল জীবনের দুই যুগ কাটান। অভিনয়ের ব্যস্ততা কমে যাওয়ায় নতুন কোনো কাজে যুক্ত হলে তবেই ঢাকায় আসতেন। এর বাইরে অন্য সময়টায় জয়দেবপুরের ছায়াবীথি এলাকায় থাকতেন। অরুণা বিশ্বাসের মতে, আহমেদ রুবেলের মতো অভিনয়শিল্পী সিন্ডিকেটে কোণঠাসা হয়ে পড়েছিলেন। তাই কাজের ব্যস্ততা কমে যায়।


ফেসবুক পোস্টের পরিপ্রেক্ষিতে অরুণা বিশ্বাস বলেন, আজকে আহমেদ রুবেল মারা গেছে। সবাই অনেকে দুঃখ প্রকাশ করতেছে। ঠিকাছে। অনেকে আবার এও বলছেন, তিনি দেরি করে সেটে আসতেন। ফরীদি ভাই সম্পর্কেও এ রকম বলতে শুনেছি। আরে ভাই, গুণী শিল্পীরা একটু এ রকম হয়। তারা একটু যদি এ রকম করেনও, আমাদের মতো ক্ষুদ্র মানুষদের এগুলো মেনে নেওয়া উচিত। আমি মনে করি, দেশের স্বার্থে, সংস্কৃতির স্বার্থে, শিল্পের স্বার্থে এসব মেনে নেওয়া উচিত। এখনো অনেক গুণী শিল্পী, তাদের সম্মান, শ্রদ্ধা ও যত্নে আগলে রাখা উচিত। কাজের মধ্যে রাখা উচিত। তাদের নিয়ে নতুন সব চরিত্র ভাবা উচিত।


আহমেদ রুবেলের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে জানিয়ে অরুণা বিশ্বাস বললেন, এই ভদ্রলোককে নিয়ে আমি কাজ করছি। কালকে দেখলাম পরিচালক আমিতাভ রেজা বলছেন, আহমেদ রুবেল মানুষটা খুব নিঃসঙ্গ ছিলেন। আমি তো বলব, আহমেদ রুবেলকে নিঃসঙ্গ করে দেওয়া হয়েছে। তাকে তো অনেক দিন ধরে কাজই দেওয়া হয়নি। তিনি যদি কাজের মধ্যে থাকতেন, আনন্দেই থাকতেন। মনটা সতেজ থাকত। অথচ আজ মরার পর কতশত নিউজ। কত অ্যাঙ্গেলের নিউজ। অথচ বেঁচে থাকা অবস্থায় যদি এর অর্ধেক গুরুত্ব দিয়েও যদি তার খবর নেওয়া হতো, তার ঢাকা ছেড়ে জয়দেবপুর চলে যাওয়া লাগত না। আমার ধারণা, এসব তাকে অনেক কুড়ে কুড়ে খেয়েছে। কোনো মানুষকে নিসঃঙ্গ করে দেওয়া অপরাধ, যা আহমেদ রুবেলের ক্ষেত্রে ঘটেছে। অথচ তিনি দেখতে সুন্দর, কী বলিষ্ঠ কণ্ঠ, কী অসাধারণ সংলাপ বলতেন- তার তো এভাবে নিঃসঙ্গ হওয়ার কথা নয়। সময় থাকতে আমাদের গুণী অন্য শিল্পীদের নিয়ে এখনই ভাবতে হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com