মুক্তির আগেই ঝড় তুলেছে ‘আদিপুরুষ’!
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ০১:৩৯
মুক্তির আগেই ঝড় তুলেছে ‘আদিপুরুষ’!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৬ জুন, শুক্রবার মুক্তি পাচ্ছে ‘আদিপুরুষ’। প্রচার কৌশলে ভর করে ছবির অগ্রিম বুকিং বেশ ভালো। অগ্রিম বুকিংয়ে ঝড় তুলেছে ‘আদিপুরুষ’।


ওম রাউত পরিচালিত এই ছবিতে ‘রামায়ণ’-এর গল্পকেই নতুন আঙ্গিকে তুলে ধরা হয়েছে। বিগত কয়েক দশকে ভারতীয় ছবির পটপরিবর্তন হলেও পুরাণের পরিচিত গল্পের যে কোনও বিকল্প নেই, প্রভাস এবং কৃতি শ্যানন অভিনীত এই ছবির অগ্রিম বুকিংয়ের পরিসংখ্যানই তার প্রমাণ।


রামচন্দ্রের বীরগাথা অবলম্বনে ছবি। তাই শুরু থেকেই গেরুয়া সমর্থকরা এই ছবিকে ঘিরে উচ্ছ্বসিত।


নির্মাতারা ছবির প্রচার কৌশলেও রেখেছেন চমক। রামচন্দ্রের লঙ্কা বিজয়ের অন্যতম কাণ্ডারি পবনপুত্র হনুমান। তাই দেশের প্রতিটা প্রেক্ষাগৃহে নির্মাতাদের তরফে একটি আসন তাঁকে স্মরণ করে খালি রাখতে বলা হয়েছে।


ইতোমধ্যেই রণবীর কপূর, রাম চরণের মতো দেশের একাধিক তারকা বিনামূল্যে ‘আদিপুরুষ’ ছবির ঢালাও টিকিট বিলির উদ্যোগ নিয়েছেন। ছবির অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রেও তা যথেষ্ট প্রভাব বিস্তার করেছে়।


সূত্র জানাচ্ছে, মঙ্গলবার পর্যন্ত দেশে ছবিটির হিন্দি থ্রি ডি সংস্করণের জন্য প্রায় ২ কোটি ৮০ লক্ষ টাকার টিকিট বিক্রি হয়েছে। সব ভাষা মিলিয়ে মঙ্গলবার পর্যন্ত বিক্রি হয়েছে প্রায় ৩ কোটি টাকার টিকিট। শুক্রবার মুক্তির প্রথম দিনেও এই ছবি বক্স অফিসে নতুন নজির গড়তে পারে বলে মনে করছেন অনেকেই।


প্রশ্ন হল পশ্চিমবঙ্গে অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে ‘আদিপুরুষ’ কোথায় দাঁড়িয়ে রয়েছে? এ রাজ্যে ছবিটি মুক্তি পাচ্ছে প্রায় দেড়শো প্রেক্ষাগৃহে। ‘পাঠান’-এর পর নতুন করে আরও এক বার রাজ্যের হলমালিকরা এই ছবিকে ঘিরে আশা দেখছেন। এ রকমও শোনা যাচ্ছে যে ছবিমুক্তির ক্ষেত্রে নির্মাতারা নাকি আঞ্চলিক ছবিকে জায়গা ছাড়তে নারাজ।


‘পাঠান’ মুক্তির সময় প্রযোজনা সংস্থার তরফে ‘নো শো’ পলিসি (একটি প্রেক্ষাগৃহে দিনে শুধুমাত্র ‘পাঠান’ চলবে) নেওয়ার কথা শোনা যায়। যদিও ‘আদিপুরুষ’-এর ক্ষেত্রে এই দাবি নস্যাৎ করে দিলেন এ রাজ্যে ছবির পরিবেশক বাবলু দামানি। বললেন, ‘‘এ রকম কিছুই হচ্ছে না। অনেক হল রয়েছে যেখানে ‘আদিপুরুষ’-এর সঙ্গে অন্যান্য বাংলা ছবিও চলছে।’’


প্রথম সারির মাল্টিপ্লেক্স আইনক্সের প্রায় ৫০টি স্ক্রিনে মুক্তি পাচ্ছে আদিপুরুষ। আইনক্সের রিজিয়োনাল ডিরেক্টর (ইস্ট) অমিতাভ গুহঠাকুরতা বললেন, ‘‘খুব ভাল বিক্রি হচ্ছে। বৃহস্পতিবারের মধ্যে আশা করছি বেশ কিছু শো হাউসফুল হতে পারে। শুধু অনলাইন নয়, আমাদের কাউন্টারে এসেও বিভিন্ন বয়সি দর্শক টিকিট কিনতে ভিড় করছেন।’’


সূত্র : আনন্দবাজার


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com