ভারতীয় সিনেমা মুক্তিতে ক্ষতি দেখছেন না তথ্যমন্ত্রী
প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩, ১৯:৪০
ভারতীয় সিনেমা মুক্তিতে ক্ষতি দেখছেন না তথ্যমন্ত্রী
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে ভারতীয় সিনেমা প্রদর্শন করা হলে দেশের চলচ্চিত্রের জন্য ইতিবাচক হবে বলেই মনে করছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।


তিনি বলেন, বাংলাদেশের প্রেক্ষাগৃহে বছরে দশটি ভারতীয় সিনেমা প্রদর্শন করা হলে এদেশের চলচ্চিত্র শিল্পের কোনো ক্ষতি হবে না। বরং আরও উপকৃত হবে।


বুধবার (২৬ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন। এসময় পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াত, সদস্য এসডি রুবেল, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সেক্রেটারি চিত্রনায়িকা নিপুণ, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত দাসসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘দেশে ভারতীয় সিনেমা মুক্তি পেলে চলচ্চিত্রের মান বাড়বে ও প্রেক্ষাগৃহের সংখ্যাও বাড়বে। মানুষ হলমুখী হবে, অনেক হল খুলবে, তখন আমাদের চলচ্চিত্রের জন্য আরও বড় জায়গা তৈরি হবে।’


পাকিস্তানের উদাহরণ দিয়ে তথ্যমন্ত্রী জানান, পাকিস্তানে হলের সংখ্যা কমতে কমতে ত্রিশ-পঁয়ত্রিশটিতে নেমে এসেছিল। তখন তারা ভারতীয় হিন্দি ছবি আমদানি শুরু করে দেয়। এরপর হলের সংখ্যা বেড়ে এক হাজার ২০০ হয়েছে। তাদের চলচ্চিত্রের মানও অনেক উন্নত হয়েছে।


ড. হাছান মাহমুদ বলেন, ‘আমাদের দেশেও ভালো ভালো ছবি হচ্ছে। সামাজিক ছবি প্রচুর হচ্ছে। ছবি থেকে অশ্লীলতা বিদায় নিয়েছে। সামাজিক ও অ্যাকশনধর্মী ছবি হচ্ছে। আমাদের চলচ্চিত্র ঘুরে দাঁড়িয়েছে। করোনা মহামারি না হলে এরমধ্যে আরও অনেক সিনেমা হল চালু হয়ে যেতো। দেশে সিনেপ্লেক্সের সংখ্যাও বাড়ছে।’


একটি চলচ্চিত্র যাদুঘর করা যেতে পারে বলে মন্তব্য করে তিনি বলেন, চলচ্চিত্র শিল্পের জন্য একটি যাদুঘর হতে পারে। এফডিসিতে নতুন ভবন হওয়ার পর সেটা করা হবে।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com