ঈদের দিন মুক্তি পেল ৮ চলচ্চিত্র
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৩, ২১:২০
ঈদের দিন মুক্তি পেল ৮ চলচ্চিত্র
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যবসায়িক লাভের আশায় ঈদকেন্দ্রিক সিনেমা মুক্তির চর্চা বহু বছরের। বছর জুড়ে যেসব বড় আয়োজনের সিনেমা নির্মাণ হয়, সেগুলোর বেশিরভাগই দুই ঈদে মুক্তির টার্গেট থাকে। কারণ, ঈদ উৎসবে একটা বড় দর্শক মহল থাকে হলে গিয়ে সিনেমা দেখার।


তাই ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে আজ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেল আটটি সিনেমা। সিনেপ্লেক্স থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের দর্শকদের জন্য প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’, ‘প্রেম প্রীতি বন্ধন’, ‘আদম’, ‘শত্রু’, ‘লোকাল’, ‘পাপ’ ও ‘জ্বীন’। প্রায় ২০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাগুলো।


ঢালিউডে দীর্ঘ সময় ধরেই ঈদের সিনেমা মানেই শাকিব খানের রাজত্ব। বিগত সময়ে একই ঈদে তার অভিনীত কয়েকটি সিনেমা মুক্তি পেলেও এবার একমাত্র সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’ মুক্তি পেয়েছে। তপু খান পরিচালিত সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। এতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত প্রমুখ। এই সিনেমাটি মোট ১০০টি হলে দেখা যাচ্ছে।


হলের লড়াইয়ে এর পরেই রয়েছে বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’। সুমন ধর পরিচালিত এই সিনেমাটি চলছে ২৪টি প্রেক্ষাগৃহে।


এবারের ঈদে মুক্তি পেয়েছে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’। মো. ইকবাল পরিচালিত-প্রযোজিত সিনেমাটি মুক্তি পেয়েছে ১১ প্রেক্ষাগৃহে।


জাজের ‘পাপ’ ও ‘জ্বীন’ সিনেমা দুটি পেয়েছে ১৫টি করে প্রেক্ষাগৃহ। এর মধ্যে থাকা সিঙ্গেল স্ক্রিনগুলোতে এক শোয়ে ‘পাপ’ চললে, পরের শোয়ে ‘জ্বীন’ চলবে। ‘জ্বীন’ পরিচালনা করেছেন নাদের চৌধুরী। অভিনয় করেছেন পূজা চেরি, সজল ও রোশান। অন্যদিকে সৈকত নাসিরের পরিচালনায় ‘পাপ’-এ অভিনয় করেছেন ববি, রোশান ও নবাগত জাকিয়া মাহা।


আদর আজাদ ও শবনম বুবলীর আলোচিত সিনেমা ‘লোকাল’ পেয়েছে ১০ প্রেক্ষাগৃহ। এই জুটির দ্বিতীয় সিনেমা ‘লোকাল’। সাইফ চন্দন পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরীফ প্রমুখ।


অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত ‘প্রেম প্রীতির বন্ধন’ দুটি অডিটোরিয়ামসহ ১০টি হল পেয়েছে। সোলায়মান আলী লেবু পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার, হায়দার আলী, জাদু আজাদ প্রমুখ।


অন্যদিকে, আলোচিত সিনেমা ‘আদম’ পেয়েছে ৫টি হল। আবু তাওহীদ হিরণ পরিচালিত সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও জান্নাতুল ফেরদৌস ঐশী। আরো আছেন অ্যালেন শুভ্র, আফফান মিতুল প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে টিএইচআর মিডিয়া হাউস।


বিবার্তা/মোবারক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com