ঢাবিতে ডিইউমুনার ‘স্কিল সার্জ’ এর তৃতীয় সংস্করণ শুরু
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১৮:৩১
ঢাবিতে ডিইউমুনার ‘স্কিল সার্জ’ এর তৃতীয় সংস্করণ শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংগঠনের (ডিইউমুনা) একটি অন্যতম কার্যক্রম স্কিল সার্জ যা সংঘটনটির তরুণদের শিক্ষাগত ও পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিবছর আয়োজিত হয় তার তৃতীয় সংস্করণ শুরু হয়েছে।


২১ ডিসেম্বর, বৃহস্পতিবার থেকে এই স্কিল সার্জ শুরু হয়।


সংগঠটির সভাপতি এস এম নাহিয়ান ইসলামের সভাপতিত্বে গত বুধবার এর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিইউমুনার সভাপতি এস এম নাহিয়ান ইসলাম, সাধারণ সম্পাদক হোসাইন আজমল প্রান্ত, সহ সভাপতি মো. আসিফুজ্জামান।


এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির বর্তমান কমিটির সদস্যবৃন্দ। সেইসাথে ২০০ জনেরও বেশি নতুন সদস্য নিজেদের প্রতিভা বিকাশের এবং জ্ঞানের পরিধি বৃদ্ধির লক্ষ্যে অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেছেন। অনুষ্ঠানটিতে শিক্ষা অর্জনের বৈচিত্র্যময় দিক এবং পেশাগত জীবনের জন্য নিজেকে যোগ্য করে তুলতে বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই দক্ষতা অর্জনের তাৎপর্য সম্পর্কে আলোকপাত করা হয়েছে এবং এর অন্তর্গত ৫টি কোর্সের মধ্যে যে সামঞ্জস্যতা রয়েছে সেই বিষয় আলোচিত হয়েছে।


ভবিষ্যৎ জীবনে প্রাতিষ্ঠানিক শিক্ষার বাইরে ব্যবহারিক এই প্রশিক্ষণ কর্মসূচির গুরুত্ব এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সৃজনশীল চিন্তা ও উদ্যোগের অনবদ্য এক উদাহরণ স্কিল সার্জ।


ডিইউমুনার সভাপতি এস এম নাহিয়ান ইসলাম স্কিল সার্জকে শুধু দক্ষতা বিকাশের জন্য নয় বরং নিজ যোগ্যতা ও কর্মশক্তির উন্নয়নের মাধ্যমে একজন আত্মবিশ্বাসী ও অভিনব পরিবর্তনকারী হিসেবে গড়ে উঠার প্ল্যাটফর্ম হিসেবে উল্লেখ করেছেন।


তিনি আরও বলেন, ‘আমরা বিশ্বাস করি যে প্রতিটি মানুষই তাদের মধ্যকার পূর্ণ সম্ভাবনার দুয়ার উন্মোচনের সুযোগ পাওয়ার অধিকার রাখে। আমাদের কার্যক্রমটি এমন ভাবে পরিকল্পনা করা হয়েছে যার মাধ্যমে তারা কাঙ্ক্ষিত সফলতা অর্জনের লক্ষ্যে যথাযথ সহযোগিতা ও দিক নির্দেশনা পেয়ে থাকবে।’


এবারের কার্যক্রমকে ৫টি ক্ষেত্রে ভাগ করা হয়েছে যেগুলো হলো: মাইক্রোসফট অফিস এসেনশিয়ালস, গ্রাফিক ডিজাইন এক্সপেডিশন, পাবলিক স্পিকিং অ্যান্ড কমিউনিকেশন, ফান্ডামেন্টালস্ অফ এম ইউ এন, জিওপলিটিক্স অ্যান্ড পাবলিক পলিসি। ইন্টারেক্টিভ ক্লাস, অ্যাসাইনমেন্ট সবশেষে কার্যকর মূল্যায়নের মাধ্যমে পুরো প্রোগ্রামটি সংগটনের সেক্রেটারিবৃন্দ ও কার্যনির্বাহী সদস্যবৃন্দ দ্বারা পরিচালিত হবে।


উল্লেখ্য, সূচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কিল সার্জ প্রোগ্রামটির স্পন্সর ইন্টারন্যাশনাল এডুকেশনাল কাউন্সিল সেন্টারের রিজিওনাল ম্যানেজার মি. শাহিনুল ইসলাম।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com