ঢাবি উপাচার্যের সাথে মিশরের প্রতিনিধিদলের সাক্ষাৎ
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৭
ঢাবি উপাচার্যের সাথে মিশরের প্রতিনিধিদলের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের সাবেক চ্যান্সেলর অধ্যাপক ইব্রাহিম সালাহ এলসায়েদ সোলেমান এলহুডহুড-এর নেতৃত্বে ৪ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেছে।


৯ সেপ্টেম্বর, শনিবার প্রতিনিধি দলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে।


প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- মিশরের হাউজ অব রিপ্রেজেন্টেটিভ-এর মেম্বার মোহাম্মদ মাহমুদ আহমেদ হাশিম, অধ্যাপক গামাল ফারুক গেবিল মাহমুদ এলদাকক এবং অধ্যাপক মাহমুদ আহমদ শাহাত আলসোগির।


সাক্ষাৎকালে তারা পারষ্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে গুরুত্বারোপ করেন।


তারা একে অপরকে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।


মিশরীয় প্রতিনিধিদলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আল-আজহার বিশ্ববিদ্যালয়ে আগামীতে অনুষ্ঠিতব্য সুফিবাদ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।


আমন্ত্রণ গ্রহণ করে উপাচার্য বলেন, আল-আজহার বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে নানা বিষয়ে বিশেষ করে মৌলিক দর্শন, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ চর্চার ক্ষেত্রে অনেক মিল রয়েছে।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।


বিবার্তা/ছাব্বির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com