ঢাবি লেখক ফোরামের আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:২৩
ঢাবি লেখক ফোরামের আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষ্যে পথশিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান ও সাক্ষরতা অভিযান প্রোগ্রাম আয়োজন করা হয়েছে।


৮ সেপ্টেম্বর, শুক্রবার বিকাল ৪টায় ঢাকা হাইকোর্ট সংলগ্ন মাজার গেইটে প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।


এতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি জনাব মাহদী হাসান মজুমদার, ইচ্ছে পূরণ মানবিক ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সমন্বায়ক আকিব হোসাইন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইমরান উদ্দিন ও কার্যকরী পরিষদের সদস্যগণ।


উল্লেখ্য যে, নবোদ্যম ফাউন্ডেশন এর অধিনে হাইকোর্ট মাজার গেইট সংলগ্ন রাস্তায় সেভ দ্যা টুমোরো স্কুল, ঢাবি শাখার অধিনে অনেক পথশিশু পড়ালেখা শিখে। যাদের পড়ালেখা শেখানোর দায়িত্ব নিয়েছে তারা। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে সাক্ষরতা দিবস উপলক্ষ্যে তাদের মাঝে শিক্ষা সামগ্রী ও সাক্ষরতা অভিযান প্রোগ্রাম আয়োজন করা হয়।


আলোচনায় লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি বলেন, মানুষের প্রয়োজনীয় মৌলিক অধিকারের মধ্যে শিক্ষা অন্যতম। শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নতি ও অগ্রগতি নেই। প্রতিটি মানুষের শেখার অধিকার আছে। কাউকে অবহেলা করতে নেই। আশা করি আপনারা এই স্কুলে পড়ালেখার মাধ্যমে উপকৃত হবেন।


বিবার্তা/ছাব্বির/সউদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com