ঢাবিতে বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১২:০০
ঢাবিতে বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের 'স্বাধীনতা সংগ্রাম' ভাস্কর্যে জাতির পিতার প্রতিকৃতিতে বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সংগঠনটির উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়।


১৫ আগস্ট,মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।এবং সংগঠনটির উদ্যোগে উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে তারা স্মরণ সভা করেন।


জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু হত্যার স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সংগঠন পুরো মাসব্যাপী নানান আলোচনা সভা ও কর্মসূচি পালন করছে।এমনই একটি কর্মসূচি পালন করে বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ এসোসিয়েশন।ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের পর তারা উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মিলনায়তনে একটি আলোচনা সভার আয়োজন করে। এ সভায় প্রধান অতিথি হিসেবে ছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহিদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক ও মানবিক মূলবোধের চেতনা ছাত্র জীবন থেকেই লালন করতেন।


বঙ্গবন্ধুর এই মূল্যবোধ ও আদর্শ ধারণ করে তাঁর দর্শনের আলোকে উন্নত সমাজ, দেশ ও রাষ্ট্র গঠনে ভূমিকা রাখার জন্য সকলের প্রতি উপাচার্য আহ্বান জানান।


উল্লেখ্য, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগম, বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক ড. লিয়াকত হোসেন মোড়ল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মনিরুজ্জামান শাহীন এবং বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের সভাপতি মিনা দেবী ছেত্রী শৰ্মা।


বিবার্তা/ছাব্বির/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com