তীব্র গরমে জবি কেন্দ্রে পরীক্ষা দিতে এসে অসুস্থ শিক্ষার্থী
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১৫:০৫
তীব্র গরমে জবি কেন্দ্রে পরীক্ষা দিতে এসে অসুস্থ শিক্ষার্থী
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৪ টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হলো আজ। এদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে পরীক্ষা দিতে এসে তীব্র তাপপ্রবাহের জন্য সাজিদ হাসান আলিফ নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


২৭ এপ্রিল, শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১১ নং কক্ষে পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।


কক্ষটিতে কর্তব্যরত শিক্ষক জানান, হঠাৎ করে খেয়াল করি একটি ছেলে খুব ঘামাচ্ছে। তাকে দেখে অসুস্থ মনে হচ্ছিল। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিমকে ডাক দেয়া হয়, প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত চিকিৎসক মিতা শবনম বলেন, অতিরিক্ত গরম, টেনশন থেকে ছেলেটির এমন অবস্থা হতে পারে। তার প্রেশার অনেক বেশি। প্রেশার কন্ট্রোলে আসছে না, তাই আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে অ্যাম্বুলেন্স করে নিকটবর্তী ন্যাশনাল হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।


এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বলেন, একজন শিক্ষার্থীর অসুস্থ হওয়ার কথা শুনে সঙ্গে সঙ্গে তাকে আমার রুমে নিয়ে এসে ডাক্তারের মাধ্যমে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করি। পাশাপাশি যেহেতু ছেলেটি অসুস্থ হয়ে পড়েছে তাই শ্রুতিলেখক হিসেবে একজন রোভার সদস্যকে ডেকে ছেলেটির পরীক্ষা চলমান রাখি।


বিবার্তা/রুদ্র/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com