শিক্ষা
ইবি ছাত্রীর মৃত্যুর ঘটনা তদন্তের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ১৪:২০
ইবি ছাত্রীর মৃত্যুর ঘটনা তদন্তের দাবিতে মানববন্ধন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী নওরীন নুসরাতের রহস্যজনক মৃত্যুর ঘটনা তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে তার বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।


১২ আগস্ট, শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে এ মানববন্ধন করে বিভাগটি। এসময় তারা নওরীনের প্রতি তার স্বামী ও স্বামীর পরিবারের পক্ষ থেকে করা মানসিক অত্যাচারের বর্ণনা দেন তারা।


মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, ‘বিয়ের পর নওরীনকে তার লেখাপড়া বন্ধের জন্য স্বামীর পরিবার থেকে চাপ দেয়া হয়। এছাড়া তার সাথে বিভিন্ন সময়ে বাজে আচরণ করা হয়েছে। তাকে সারাদিন রুমের মধ্যে আটকে রাখা হতো তাকে। নানাভাবে মানসিক নির্যাতনের মাধ্যমে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে।’


তারা আরো বলেন, ‘নওরীন আত্মহত্যা করেছে নাকি তাকে হত্যা করা হয়েছে সে বিষয়টি এখনো রহস্য। আমরা এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর রহস্য উদঘাটন করে জড়িতদের বিচার নিশ্চিতের দাবি জানাচ্ছি।’


মানববন্ধনে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার আশা’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন ইইই বিভাগের অধ্যাপক ড মাহবুবর রহমান ও ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান সহ বিভাগের শিক্ষার্থীরা।


উল্লেখ্য, গত ২০ জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ হন নওরীন নুসরাত। বিয়ের পর স্বামী ইব্রাহীম খলিলের সঙ্গে ঢাকা সাভারের আশুলিয়ায় পলাশবাড়ী নামাবাজারের পাশে একটি ভাড়া বাড়িতে থাকতেন নওরীন। কিছুদিন ধরে স্বামী স্ত্রীর মধ্যে মনোমালিন্য চলছিলো বলে সহপাঠী ও পিতামাতাকে জানিয়েছিলেন নওরীন। গত ৮ আগস্ট সন্ধ্যা ৬টার দিকে ভাড়া বাসার ৬তলা থেকে পড়ে রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটে নওরীনের।


নওরীন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি ছিলেন। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে ছিল তার সরব পদচারণা।


বিবার্তা/জায়িম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com