ঢাবি উপাচার্যের সঙ্গে সৌদি আরবের অধ্যাপকের সাক্ষাৎ
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১৮:৪৩
ঢাবি উপাচার্যের সঙ্গে সৌদি আরবের অধ্যাপকের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের কিং সালমান গ্লোবাল একাডেমি ফর অ্যারাবিক লাঙ্গুয়েজ-এর কারিকুলাম ডেভেলপমেন্ট প্রোগ্রামের পরিচালক অধ্যাপক ড. সুহা বিনতে মুহাম্মদ আল-তায়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।


১০ আগস্ট, বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয়ে এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।


সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কিং সালমান গ্লোবাল একাডেমি ফর অ্যারাবিক লাঙ্গুয়েজ-এর মধ্যে আরবি ভাষা ও সাহিত্য বিষয়ে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। উভয় শিক্ষা-প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়ের ব্যাপারেও বৈঠকে আলোচনা করা হয়।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানান।


তিনি বলেন, বৈশ্বিক পরিমণ্ডলে যোগাযোগ ও সম্পর্ক স্থাপন এবং ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক ঐতিহ্য চর্চার ক্ষেত্রে আরবি ভাষা অন্যতম শক্তিশালী মাধ্যম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের উন্নয়ন এবং এই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আরবি ভাষায় দক্ষ করার ক্ষেত্রে তিনি সৌদি অধ্যাপকের সহযোগিতা চান।


সৌদি আরবের অধ্যাপক ড. সুহা বিনতে মুহাম্মদ আল-তায়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের কারিকুলাম উন্নয়ন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের আরবি ভাষায় দক্ষ করার ক্ষেত্রে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com