শিক্ষা
ব্রেইন ক্যান্সারে ইবি অধ্যাপকের মৃত্যু
প্রকাশ : ০৪ মে ২০২৪, ১৫:২০
ব্রেইন ক্যান্সারে ইবি অধ্যাপকের মৃত্যু
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আ.ন.ম ইকবাল হোসাইন ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


৪ মে, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।


ড. ইকবাল ১৯৭৩ সালের ১ মার্চ ভোলার জেলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ (চেয়ারম্যান বাড়ি) গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের (১৯৯১-৯২ সেশন) ছাত্র ছিলেন। ২০০২ সালের ৩১ ডিসেম্বর একই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন তিনি। এরপর ২০০৫ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক ও ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন ড. ইকবাল। ২০২৩ সালের ১৯ নভেম্বর বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।


পরবর্তীতে ব্রেইন ক্যানসার-এ আক্রান্ত হয়ে দায়িত্ব থেকে অব্যাহতি নেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


তার মৃত্যুতে শোক প্রকাশ করে আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, তার মৃত্যুতে আল-হাদিস পরিবার একজন অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষক হারালো। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি কামনা করছি।


বিবার্তা/জায়িম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com