শিক্ষা
নতুন শিক্ষাক্রম বাস্তবায়নের অগ্রগতি ১০ আগস্টের মধ্যে জানানোর নির্দেশ
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ১৯:০০
নতুন শিক্ষাক্রম বাস্তবায়নের অগ্রগতি ১০ আগস্টের মধ্যে জানানোর নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলোতে ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন শুরু হচ্ছে। নতুন কারিকুলাম বাস্তবায়নের স্কুলের অবস্থা মূল্যায়নের উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। এজন্য স্কুলের তথ্য চাওয়া হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের কাছে। আগামী ১০ আগস্টের মধ্যে স্কুলে নতুন কারিকুলাম বাস্তবায়ন সংক্রান্ত তথ্য গুগল ফরমের মাধ্যমে অধিদফতরে জমার নির্দেশ দেয়া হয়েছে।


সোমবার মাউশির পরিচালক (মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং) প্রফেসর আমির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।


নির্দেশনায় বলা হয়েছে, ‘‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর থেকে মাধ্যমিক বিদ্যালয়সমূহের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে নতুন কারিকুলাম বাস্তবায়নের প্রতিষ্ঠান পর্যায়ের অবস্থা মূল্যায়ন প্রয়োজন। এরই প্রেক্ষিতে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং এর তত্ত্বাবধানে সারাদেশের মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে নতুন কারিকুলাম বাস্তবায়নের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য একটি মনিটরিং চেকলিস্ট প্রস্তুত করেছে। এই মনিটরিং চেকলিস্টের তথ্যসমূহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান কিংবা তাঁর মনোনীত শিক্ষক নিম্নে প্রদত্ত গুগল ফর্ম লিংকের মাধ্যমে আগামী ১০ আগস্টের মধ্যে আবশ্যিক ভাবে প্রেরণ করবেন।


সংশ্লিষ্ট জেলা শিক্ষা কর্মকর্তা ও তার অধীনস্থ উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ তাদের আওতাধীন প্রতিষ্ঠানসমূহ কর্তৃক সঠিক ভাবে তথ্য প্রেরণের বিষয়টি নিশ্চিত করবেন।’’


নির্দেশনায় আরও বলা হয়েছে, সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধান তাঁর প্রতিষ্ঠানে কারিকুলাম বাস্তবায়ন কার্যক্রমের তথ্য প্রদত্ত গুগল ফর্মের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশনা প্রদান করা হলো।


বিবার্তা/রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com