শিক্ষা
একাদশে ভর্তির আবেদন শুরু ১০ আগস্ট
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ০০:২৪
একাদশে ভর্তির আবেদন শুরু ১০ আগস্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে আগামী ১০ আগস্ট। এছাড়া আগামী ৮ অক্টোবর শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস। একাদশ শ্রেণির ভর্তির নীতিমালা সংক্রান্ত সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।


সোমবার (৩১ জুলাই) এসব তথ্য জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। তিনি বলেন, আজ একাদশ শ্রেণির ভর্তির নীতিমালা সংক্রান্ত সভা হয়েছে। সভায় আগামী ১০ আগস্ট থেকে ভর্তির আবেদন অনলাইনে শুরুর সিদ্ধান্ত হয়েছে। যা চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত।


সব কার্যক্রম শেষে আগামী ৮ অক্টোবর থেকে একাদশের ক্লাস শুরুর সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই এ বিষয়ে অফিস আদেশ জারি করা হবে বলে জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।


একাদশ শ্রেণিতে এসএসসি ও সমমানের ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হয়। তবে খ্রিষ্টান মিশনারি পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান যেমন—নটরডেম কলেজ, হলিক্রস কলেজ ও সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় নিজস্ব পদ্ধতিতে পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ভর্তি করে।


গত ২৮ জুলাই এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ৯টি সাধারণ, কারিগরি এবং মাদরাসা শিক্ষাবোর্ডে এ বছর গড় পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com