জাবিতে চালু হচ্ছে ‌‌‘প্রকৌশল অনুষদ’
প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৭:১৯
জাবিতে চালু হচ্ছে ‌‌‘প্রকৌশল অনুষদ’
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চালু হচ্ছে ফাইন আর্টস এবং প্রকৌশল অনুষদ। ২৪ জুন, শনিবার বিকাল ৩ টায় পুরাতন রেজিস্ট্রার ভবনের সিনেট কক্ষে অনুষ্ঠিত ৪০ তম সিনেট অধিবেশনে এ তথ্য নিশ্চিত করা হয়।


অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ড. নূরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ স্থাপনের পর থেকে বিশ্ববিদ্যালয়ে নান্দনিকতা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ‘ফাইন আর্টস’ নামে তাই নতুন একটি অনুষদের নির্মাণ কাজ শুরু হওয়ার পথে।


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘ফাইন আর্টস ফ্যাকাল্টি’ নামে প্রায় ৯৭ কোটি টাকা ব্যয়ে এর নির্মাণ কাজ শীঘ্রই শুরু হবে। এর মধ্যে বাংলাদেশ সরকারের ৪৭ কোটি ৮৯ লাখ ১৭ হাজার টাকা এবং অবশিষ্ট প্রায় ৫০ কোটি টাকা ভারত সরকারের অনুদান।


উল্লিখিত পরিমান টাকা বরাদ্দ ও অনুদানের জন্য আমি বাংলাদেশ এবং ভারতীয় সরকারের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন, সরকারের অনুমোদন সাপেক্ষে আমি সিএসই এবং আইআইটি নিয়ে সময়োপযোগী আরও কয়েকটি বিভাগের সমন্বয়ে ‘প্রকৌশল অনুষদ’ নামে নতুন একটি অনুষদ চালু করতে ইচ্ছুক । এক্ষেত্রে আমি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করবো। সুনির্দিষ্ট লক্ষ্য অর্জনে বিশ্ববিদ্যালয় যে ধাবমান সে ধারায় অংশগ্রহণের জন্য আমি সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।


বিবার্তা/আয়েশা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com