শেষ হলো জাবির ভর্তি যুদ্ধ; ডি ইউনিটের (ছাত্রী) ফল প্রকাশ
প্রকাশ : ২২ জুন ২০২৩, ১৬:০২
শেষ হলো জাবির ভর্তি যুদ্ধ; ডি ইউনিটের (ছাত্রী) ফল প্রকাশ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডি ইউনিট অধিভুক্ত জীববিজ্ঞান অনুষদের (ছেলে) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিযুদ্ধ।


২২ জুন, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ছাত্রদের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়ে বেলা ২টা ৫০ মিনিটে চতুর্থ শিফটের মাধ্যমে শেষ হয় জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা। তাদের উপস্থিতির হার ৭০ শতাংশ।


এর আগে বুধবার একই ইউনিটের ছাত্রীদের চারটি শিফটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার ফলাফল ২২ জুন, বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (ju- admission.org) প্রকাশিত হয়। এতে ছাত্রীদের জন্য বরাদ্দকৃত ১৫৫ টি আসনের দশ গুণ সংখ্যক মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।


মেয়েদের পাশের হার ৫০ শতাংশ বলে জানিয়েছেন জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক নুহু আলম। তিনি আরো বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। ছাত্রীদের তুলনায় ছাত্রদের উপস্থিতি বেশি ছিলো। উপস্থিতির হার ৭০ শতাংশ। ফলাফল কবে ঘোষণা দেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আজ রাতের মধ্যেই ফলাফল প্রকাশ করতে পারবো বলে আশা করছি।


প্রসঙ্গত, এবছর জীববিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটে ৩১০টি আসন রয়েছে। এর মধ্যে ১৫৫টি ছেলেদের জন্য এবং ১৫৫টি মেয়েদের জন্য বরাদ্দ রয়েছে। জাবির সবচেয়ে প্রতিযোগীতাপূর্ণ এ ইউনিটে মোট ৭৬ হাজার ৬৪জন আবেদন করেছে। সে হিসেবে আসন প্রতি লড়েছেন ২৪৬জন।


বিবার্তা/আয়েশা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com