সিনেটের অধিবেশন ত্যাগ করলেন ঢাবির দুই অধ্যাপক
প্রকাশ : ২১ জুন ২০২৩, ১৯:৪৪
সিনেটের অধিবেশন ত্যাগ করলেন ঢাবির দুই অধ্যাপক
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিনেটের বার্ষিক অধিবেশনে গেস্টরুমে নির্যাতনের নিন্দা ও বিরোধীদলের অনুসারীদের নির্যাতন করা হয় অভিযোগ তোলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লুৎফর রহমান। তার কথাগুলো সিনেটের অধিবেশনের অনুপযোগী সাব্যস্ত করে গেস্টরুম কালচার শব্দটি এক্সপাঞ্জ করা হলে অধ্যাপক ড. লুৎফর রহমান ও অধ্যাপক ড. এ বি এম ওবায়েদ এর প্রতিবাদে অধিবেশন ত্যাগ করেন।


২১ জুন, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের বার্ষিক অধিবেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণতন্ত্রের চর্চা হচ্ছে না অভিযোগ তোলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. লুৎফর রহমান। এক্ষেত্রে তিনি গেস্টরুমে নির্যাতন ও ছাত্রলীগ কর্তৃক বিরোধীদলীয়দের উপর অত্যাচার হচ্ছে বলে সিনেটে অভিযোগ করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান জানান, গেস্টরুম শব্দের সাথে আমরা পরিচিত নই এবং এই অভিযোগগুলোর কোনো সঠিক ভিত্তি ও প্রমাণ নেই। ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময়ই গণতন্ত্রের চর্চা করেছে। এখানে সকল শিক্ষার্থীকে আবাসিক সুবিধা দেওয়া হয় এবং এখানে কোনো বিরোধীদলের প্রতি নির্যাতনের ঘটনা ভিত্তিহীন। গেস্টরুমে এবং এ জাতীয় শব্দগুলোকে এক্সপাঞ্জ করা হলো।


এসময় শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুর রহিম অধ্যাপক ড. লুৎফর রহমানের অভিযোগের অর্ডার তুলে বলেন, আমি একটি হলের প্রাধ্যক্ষ কিন্তু আমার হলে কখনো এমন ঘটনা ঘটেনি। এখানে আবাসিক শিক্ষার্থীরা নির্দ্বিধায় থাকতে পারছে এবং কোনো ভিন্ন রাজনৈতিক দলের উপর অত্যাচারের কোনো ঘটনা ঘটেনি। তাই এই সকল অভিযোগ এই সিনেটে আলোচনার অনুপযোগী এবং ভিত্তিহীন।


অধ্যাপক লুৎফর রহমান তার বক্তব্যের অংশ এক্সপাঞ্জ করার প্রতিবাদস্বরূপ সিনেটের অধিবেশন ত্যাগ করেন। তার সাথে অধ্যাপক ড. এ বি এম ওবায়েদও অধিবেশন ত্যাগ করেন।


বিবার্তা/সাব্বির/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com