ঢাবি উপাচার্যের রুটিন দায়িত্বে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৪:২১
ঢাবি উপাচার্যের রুটিন দায়িত্বে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের অনুপস্থিতিতে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ তাঁর নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে উপাচার্য-এর রুটিন দায়িত্ব পালন করবেন।


রবিবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়,ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল শনিবার (৬মে) দিবাগত রাতে ৭ দিনের সফরে দক্ষিণ কোরিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। কোরিয়া ফাউন্ডেশন (কেএফ)- এর প্রেসিডেন্ট মি. ঘিওয়ান কিমের আমন্ত্রণে তিনি এই সফর করছেন।


‌ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিশ্বের বিভিন্ন দেশের ১৪টি খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট/ উপাচার্য/ রেক্টরগণ বর্তমানে দক্ষিণ কোরিয়া সফর করছেন। সফরকালে তাঁরা কোরিয়া ফাউন্ডেশনের বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠক ও কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। এসময় তাঁরা শিক্ষা, সংস্কৃতি, গবেষণা ও উদ্ভাবন বিষয়ে পারস্পরিক সহযোগিতা নিয়ে মতবিনিময় করবেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই সফরকালে কোরিয়া ন্যাশনাল ডিপ্লোমেটিক একাডেমি, জনসি ইউনিভার্সিটি, সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি, কিং সিজং ইনস্টিটিউট ফাউন্ডেশন, কোরিয়ান ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টারন্যাশনাল এডুকেশন, একাডেমি অফ কোরিয়ান স্টাডিজসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এসময় তিনি কোরিয়ান অর্থনৈতিক উন্নয়ন, কোরিয়ান উপদ্বীপ এবং উত্তর পূর্ব এশিয়ার নিরাপত্তা ও শান্তি বিষয়ক নীতিমালা, গ্লোবাল ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফরেন স্কলারশিপ প্রোগ্রাম এবং কোরিয়ান স্টাডিজ প্রোগ্রাম বিষয়ে সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করবেন।


সফরকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কোরিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কোরিয়ার খ্যাতিমান বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়েও তিনি মতবিনিময় করবেন।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আগামী শনিবার (১৩মে) দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। উপাচার্যের অনুপস্থিতিতে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ তাঁর নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে উপাচার্য-এর রুটিন দায়িত্ব পালন করবেন।


বিবার্তা/ওমর ফারুক/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com