শিশুদের রং-তুলিতে বঙ্গবন্ধুর অবয়ব
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৯:৩০
শিশুদের রং-তুলিতে বঙ্গবন্ধুর অবয়ব
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। ১৭ মার্চ, শুক্রবার রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা গ্যালারীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুলের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।


এসময় শিশুরা রঙ-তুলির আঁচড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশের জাতীয় পতাকা ও গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য ফুঁটিয়ে তোলেন। পরে বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়াসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এদিকে দিবসটি উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। উদ্বোধন শেষে সেখান থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বিশ^বিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, বিভিন্ন হল, বিভাগ, শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদের সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


এছাড়া বঙ্গবন্ধু হলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্মারক ‘শাশ্বত মুজিব’ ম্যুরালে হল কর্তৃপক্ষের পক্ষ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এদিকে জুম’আর নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও হল মসজিদসমূহে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় অংশগ্রহণকারী এক শিক্ষার্থী বলেন, ‘আজকে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে আমি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। আমি এ প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য বাসায় বঙ্গবন্ধুকে অঙ্কন করতে শিখেছি। প্রতিযোগীতায় রংতুলি দিয়ে বঙ্গবন্ধুকে আকার পর খুব ভালো লাগছে’।


প্রতিযোগিতার আয়োজকরা জানান, শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা জাগিয়ে তুলতে ও মুক্তিযুদ্ধের আদর্শের প্রতি তাদের উদ্বুদ্ধ করতে এ প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। আশা করি আমরা আমাদের লক্ষ্য অর্যনে শতভাগ সফল হয়েছি।


বিবার্তা/তাজমুল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com