জাবির সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত
প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৯:৪৪
জাবির সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘উচ্ছ্বাসে ভাসি স্মৃতির ভেলায়’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী।


শনিবার (১১ মার্চ) সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো.  নূরুল আলম।


উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক মো.  নূরুল আলম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ও খ্যাতির প্রসারে সরকার ও রাজনীতি বিভাগের গৌরবোজ্জ্বল অবদান রয়েছে। সমাজ, সংস্কৃতি, রাজনীতি ও প্রশাসনের বিভিন্ন ক্ষেত্রে এ বিভাগের শিক্ষার্থীরা দক্ষতার সঙ্গে কাজ করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। এসময় তিনি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অব্যাহত সাফল্য কামনা করেন।


উদ্বোধন শেষে অমর একুশের পাদদেশ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। হাতি, ঘোড়া, রঙ-বেরঙের বেলুন, পোস্টার, ফেস্টুন নিয়ে শোভাযাত্রাটি শহীদ মিনার, জয়বাংলা গেট ও চৌরঙ্গী ঘুরে সরকার ও রাজনীতি বিভাগের সামনে এসে শেষ হয়।


বিকেল চারটায় কেন্দ্রীয় খেলার মাঠে বিভাগের সাবেক বনাম বর্তমানদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং পাঁচটায় সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাতটায় বিভাগের সাবেক ও প্রয়াত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, কীর্তিমান সাবেক শিক্ষার্থী এবং গুনীজনকে সম্মাননা প্রদান করা হবে।


রাতে সেলিম আল দীন মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। এছাড়াও বিভাগের সাবেক ও বর্তমানদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। রাত ১০টায় র‌্যাফেল ড্র-এর মধ্যদিয়ে আয়োজনের আনুষ্ঠানিক সমাপ্তি হবে।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তৃতীয় পুনর্মিলনী উদযাপন পরিষদের আহ্বায়ক কাজী আশরাফুল আজিম, সদস্য সচিব বিভাগের সভাপতি তারানা বেগম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম ফিরোজ-উল হাসান, বিভাগের শিক্ষক-কর্মকর্তা, সাবেক ও বর্তমান শিক্ষার্থী প্রমুখ।


বিবার্তা/আয়েশা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com