ঢাবি প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ; তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৬:৩০
ঢাবি প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ; তদন্ত কমিটি গঠন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ বিক্রেতাদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে প্রক্টরিয়াল টিমের কয়েকজন সদস্যের বিরুদ্ধে। অভিযোগের সত্যতা যাচাইপূর্বক তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বৃহস্পতিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাবেক সহকারী প্রক্টর এবং ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমানকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. লিটন কুমার সাহাকে সদস্য-সচিব করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অপর সদস্য হলেন- রোকেয়া হলের আবাসিক শিক্ষক ও ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক ড. দিলারা জাহিদ।


বিজ্ঞপ্তিতে উত্থাপিত অভিযোগ যাচাই-বাছাই করে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কমিটির প্রতি অনুরোধ জানানো হয়েছে। একইসঙ্গে প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে যে কোন সুনির্দিষ্ট অভিযোগ তদন্ত কমিটির কাছে পেশ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়েছে।


প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবৈধ শতাধিক ভাসমান দোকানপাট থেকে বছরে প্রায় অর্ধকোটি টাকা চাঁদা নেয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমে থাকা মোবাইল টিমের দায়িত্বে থাকা একাংশের বিরুদ্ধে।


বিবার্তা/সাইদুল/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com