ঢাবির সেই পরীক্ষা নিয়ন্ত্রককে প্রশাসনের শোকজ
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ২৩:১০
ঢাবির সেই পরীক্ষা নিয়ন্ত্রককে প্রশাসনের শোকজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে তাকে নিজ অফিসের কর্মকর্তা ও কর্মচারী নিয়ে উপাচার্য ভবনের প্রধান ফটকের সামনে বক্তব্য প্রদান ও মোনাজাতের ব্যাখা দিতে বলা হয়েছে। একইসঙ্গে এ ধরনের ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ উল্লেখ করেছে প্রশাসন।


বুধবার (০১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ শোকজ করা হয়। আজ থেকে আগামী তিন কার্যদিবসের মধ্যে লিখিতভাবে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।


প্রশাসনের নোটিশে বলা হয়েছে, আপনার ছুটি মঞ্জুর ও কাজে যোগদানের আবেদন কর্তৃপক্ষের নজরে এসেছে। আপনি (বাহালুল) গত ফেব্রুয়ারির ৯ তারিখে দুপুর ২টার দিকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের প্রায় ৩০/৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী নিয়ে উপাচার্য ভবনের প্রধান ফটকের সামনে সমবেত হয়ে মাইকে বিভিন্ন ধরনের অসংগতিপূর্ণ বক্তব্য প্রদান ও মোনাজাত পরিচালনা করেছেন। এ ধরনের আচরণ খুবই অনাকাঙ্ক্ষিত। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে এসেছে।’


এতে আরও বলা হয়, কেন এবং কি উদ্দেশ্যে আপনি এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন এ বিষয়ে পত্র ইস্যুর তারিখ হতে ৩ (তিন) কার্যদিবসের মধ্যে লিখিতভাবে নিম্নস্বাক্ষরকারীর নিকট জবাব প্রদানের জন্য আদিষ্ট হয়ে আপনাকে অনুরোধ করছি।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার বলেন, তিনি অসুস্থ থাকায় অনুপস্থিত ছিল; তাই ছুটি নিতে পারেনি। পরে সুস্থ হয়ে ছুটি মঞ্জুরের জন্য আবেদন করেছেন। তাই কর্তৃপক্ষের আদেশে তাকে নোটিশ পাঠানো হয়েছে।


এর আগে গত ৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রয়ক অফিসের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে ঢুকে হঠাৎ করেই ‘প্রতিবাদী মোনাজাত’ করেন পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী। আজ বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের নোটিশে বাহালুলকে এমন ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।


বিবার্তা/রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com