ঢাবিতে উপাচার্যের নেতৃত্বে হবে প্রভাতফেরি
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:০৭
ঢাবিতে উপাচার্যের নেতৃত্বে হবে প্রভাতফেরি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের একটি প্রভাতফেরি করা হবে।


কলাভবন প্রাঙ্গণস্থ অপরাজেয় বাংলার পাদদেশ থেকে আগামীকাল ২১শে ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল সাড়ে ৬টায় প্রভাতফেরি লর যাত্রা শুরু হবে।


প্রভাতফেরি সহকারে তারা আজিমপুর কবরস্থানে ভাষা শহিদদের কবরে শ্রদ্ধা জ্ঞাপন এবং কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন। অমর একুশের এই প্রভাতফেরিতে অংশগ্রহণের জন্য সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আগামীকাল যথাসময়ে অপরাজেয় বাংলার সম্মুখে সমবেত হওয়ার জন্য অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সোমবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদফতর থেকে পাঠানে এক বিজ্ঞপ্তিতে এই বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।


এতে দিবসটি উদ্‌যাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে: উপাচার্য ভবনসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা। এছাড়া, বাদ জোহর বা সুবিধাজনক সময়ে বিশ্ববিদ্যালয় মসজিদুল জামিয়া, সকল হলের মসজিদ এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার মসজিদসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত এবং শান্তি কামনা করে বিশেষ মোনাজাত এবং প্রার্থনা করা হবে।


বিবার্তা/সাইদুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com