স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১০৩ শিক্ষার্থী
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৩, ১৫:৪২
স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১০৩ শিক্ষার্থী
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের ১০৩ জন কৃতি শিক্ষার্থীকে এবছর স্বর্ণপদক প্রদান করা হবে। আগামী ৩০ জানুয়ারি ১৭ কোটি টাকা ব্যয়ে নবআধুনিকায়িত কাজী নজরুল ইসলাম মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে এই পদক তুলে দেওয়া হবে। পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, এমপি।


শুক্রবার (২০ জানুয়ারি) তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।


অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, বিভিন্ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণিসহ প্রথম স্থান অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের মধ্যে চারুকলা, প্রকৌশল, বিজনেস স্টাডিজ, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, আইন, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি এবং কলা অনুষদের ৯৬ জনকে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক, অগ্রণী ব্যাংক’, দর্শন বিভাগের ৫ জন শিক্ষার্থীকে ‘ড. মমতাজ উদ্দিন আহমদ স্বর্ণপদক’, চিকিৎসা অনুষদের ২জন শিক্ষার্থীকে ‘ডা. এ.কে খান স্বর্ণপদক’ প্রদান করা হবে।


তিনি আরও জানান, স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।


রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবি উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল- ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর এবং কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক।


এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মুরশেদুল কবীর। পুরস্কার প্রদানকালে স্বর্ণপদকপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অভিভাবকরাও উপস্থিত থাকবেন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানের দিনই ১৭ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন করা কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী।


জানা যায়, আধুনিকায়িত এই অডিটোরিয়ামে থাকছে অত্যাধুনিক প্রযুক্তি ও সাউন্ড সিস্টেম, সেন্ট্রাল এয়ারকন্ডিশন, টাইলস, প্রায় দুই হাজারেরও অধিক আসনসহ আধুনিক সোফা ও ওয়াশরুমের ব্যবস্থা।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com