নিয়োগে অনিয়ম: অধ্যক্ষসহ চার শিক্ষকের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৮ মে ২০২৩, ১৯:০৮
নিয়োগে অনিয়ম: অধ্যক্ষসহ চার শিক্ষকের বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি ক্ষমতা ও আর্থিক সুবিধাদি অবৈধভাবে ভোগের মাধ্যমে সরকারের আর্থিক ক্ষতিসাধন করায় ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর সরকারি কলেজের অধ্যক্ষসহ চার শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


সোমবার (৮ মে) দুদকের সহকারী পরিচালক রাজী মো: নাজমুস সাদাৎ দুদকের ব্রাহ্মণবাড়িয়া সমন্বিত কার্যালয়ে মামলাটি করেন।


অভিযোগপত্রে আসামি করা হয়েছে বাঞ্ছারামপুর সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম, সাবেক সহকারী অধ্যাপক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল কাদের , বাংলা বিভাগের প্রভাষক রত্না বেগম ও প্রাক্তন সহযোগী অধ্যাপক সায়েরা বেগম।
অভসায়েরা বেগম বর্তমানে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের অধ্যাপক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্বরত আছেন।


এজাহার সূত্রে জানা যায়, আসামীরা পরস্পর যোগসাজশে নিম্ন বা অপরের স্বার্থে পরস্পরকে প্রভাবিত করে প্রতারণা, জাল-জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ এবং অপরাধমূলক অসদাচরণের মাধ্যমে অধ্যক্ষ পদের জন্য নিয়োগ বিধি মোতাবেক অভিজ্ঞতা কম থাকা সত্ত্বেও এবং পূর্ববর্তী কলেজের ছাড়পত্র জমা না দেয়া সত্ত্বেও আসামী মোঃ আব্দুর রহিমকে তৎকালীন বাঞ্ছারামপুর ডিগ্রি মহাবিদ্যালয়ে অধ্যক্ষ পদে অবৈধভাবে নিয়োগ দেয়া এবং পরবর্তীতে তার (অধ্যক্ষ মোঃ আব্দুর রহিম এর স্ত্রী রা খানম ওরফে রত্না বেগমকে একই কলেজে নিয়োগের ক্ষেত্রে নিয়োগ পরীক্ষায় অধ্যক্ষের পছন্দমত মাউশির ডিজি'র প্রতিনিধি মনোনয়নের মাধ্যমে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থী না থাকা সত্ত্বেও রত্না বেগমকে প্রভাষক(বাংলা) পদে অবৈধভাবে নিয়োগ ও যোগদানের ব্যবস্থা করে।


উক্ত ঘটনার সাথে অন্য কারো সংশ্লিতা পাওয়া গেলে তা মামলার তদন্তকালে দেখা হবে। তাদের দ্বারা সরকারি আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ মামলার তদন্তকালে নিরূপণ করা হবে। মামলা রুজুর বিষয়ে দুর্নীতি দমন কমিশনের অনুমোদন রয়েছে। বিভাগীয় তদন্ত ইত্যাদি জনিত কারণে এজাহার দায়েরে বিলম্ব হলো।


এ বিষয়ে দুদকের উপপরিচালক (জনসংযোগ) আরিফ সাদিক বিবার্তাকে জানান, সরকারি ক্ষমতা ও আর্থিক সুবিধাদি অবৈধভাবে ভোগের মাধ্যমে সরকারের আর্থিক ক্ষতিসাধন করে দন্ডবিধির ৪২০/৪/৪/৪/৪/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শান্তিযোগ্য অপরাধ করায় তাদের ০৪ (চার) জনের বিরুদ্ধে মামলা করা হয়।



বিবার্তা/সানজিদা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com