অনলাইনে এসএসসি পরীক্ষার প্রশ্ন জালিয়াতি, গ্রেফতার ১
প্রকাশ : ০৪ মে ২০২৩, ২৩:০৯
অনলাইনে এসএসসি পরীক্ষার প্রশ্ন জালিয়াতি, গ্রেফতার ১
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিরপুরে এসএসসি পরীক্ষার জাল প্রশ্নপত্র কর্তৃক ডিজিটাল জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়া চক্রের হিমেল সরকার (২৩) নামের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে প্রতারণায় ব্যবহৃত মোবাইল ও সিমকার্ড।


গ্রেফতারকৃত হিমেল সরকার চাঁদপুর জেলার মতলব থানার জহিরাবাদ ইউনিয়নের হেলাল উদ্দিনের ছেলে। সে ঢাকার মিরপুর -১ এলাকায় বসবাস করতো।


গত ৩০ এপ্রিল সন্ধ্যায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা – এনএসআই এর তথ্যের ভিত্তিতে মিরপুর পুলিশ ও এনএসআইয়ের যৌথ অভিযানে মিরপুরের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত হিমেল ফেসবুক ও টেলিগ্রামে এসএসসি পরীক্ষার প্রশ্ন দেয়ার কথা বলে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস কর্তৃক অর্থ গ্রহণের মাধ্যমে প্রতারণা করে আসছিলো।


জানা গেছে, তার সাথে একাধিক প্রতারক গ্রুপের এডমিনদের সংশ্লিষ্টতা রয়েছে। তিনি প্রতারণার কাজে ১৯ টি সিম কার্ড ব্যবহার করতেন। জিজ্ঞাসাবাদে হিমেল তার বিরুদ্ধে থাকা অভিযোগ স্বীকার করেছে। আসামীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।


সূত্র থেকে জানা যায়, গ্রেফতারকৃত হিমেল থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী সংশ্লিষ্টদের ব্যাপারে তদন্ত করছে পুলিশ। বাকিদেরকেও দ্রুত আইনের আওতায় আনা হবে। এ সমস্ত প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার কঠোর নজরদারি অব্যাহত থাকবে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com