ব্যয় সংকোচনে পুলিশের ইফতার মাহফিল বাতিল
প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ২৩:১৪
ব্যয় সংকোচনে পুলিশের ইফতার মাহফিল বাতিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনিবার্য কারণবশত আগামী ২৯ মার্চ ইফতার মাহফিল বাতিল করেছে পুলিশ সদর দফতর। রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) কনভেনশন হলে এ মাহফিল হওয়ার কথা ছিল।


শনিবার (২৫ মার্চ) রাতে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমানএ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃচ্ছ্রতাসাধন নীতির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশ পুলিশের ইফতার মাহফিল না করার সিদ্ধান্ত নিয়েছে।


বৃহস্পতিবার (২৩ মার্চ) প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, এবারের রমজানে গণভবনে কোনো ইফতার পার্টির আয়োজন করবেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যক্তিগতভাবেও এবার সাদামাটা ইফতার করবেন তিনি। সরকারের ব্যয় সংকোচনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত নিয়েছেন।


প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তের কারণ হিসেবে হাসান জাহিদ তুষার জানান, বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী যে সাশ্রয়নীতি অবলম্বন করেছেন, ব্যক্তিগত জীবনেও সেটারই প্রয়োগের অংশ হিসেবে তিনি এবার কোনো ধরনের ইফতার পার্টি করবেন না। ইফতারে সংযম ও ব্যয় সংকোচন করবেন।


এদিকে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সব স্তরের নেতাকর্মীদেরও ইফতার মাহফিল না করার নির্দেশনা দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা। তিনি ইফতার মাহফিল না করে কষ্টে দিনাতিপাত করা গরিব-অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করতে নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com