জঙ্গিদের প্রশিক্ষণের ফুটেজ যাচাই-বাছাই, শনাক্ত ৩২
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:১৭
জঙ্গিদের প্রশিক্ষণের ফুটেজ যাচাই-বাছাই, শনাক্ত ৩২
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নয়া জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার ৩২ জনকে শনাক্ত করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব। এদের মধ্যে ৬ জনকে গ্রেফতার করেছে তারা।


আইনশৃঙ্খলা বাহিনী বলছে, শনাক্তদের গ্রেফতারে জোর তৎপরতা চালাচ্ছে।


এ কে টোয়েন্টি টু-এর মতো ভারি অস্ত্র নিয়ে প্রশিক্ষণ। ধর্মের অপব্যাখ্যা কিংবা কথিত খিলাফতের জন্য মানুষ খুনের যে দুঃস্বপ্ন, তা জানান দিতেই এই ভিডিও নিজেরাই বানিয়েছিল নতুন জঙ্গি সংগঠন শারক্বিয়া। তাদের সামরিক প্রধান রনবীর র‍্যাবের হাতে গ্রেফতারের পর যা অনেকটাই পরিষ্কার।


বান্দরবানের রামু কিংবা রাঙামাটির বিলাইছড়ির মতো দুর্গম পাহাড়ে আঞ্চলিক সন্ত্রাসীগোষ্ঠী কেএনএফের সহায়তায় সামরিক প্রশিক্ষণ নেয় ৫৫ জঙ্গি। অস্ত্র চালনা ও বিস্ফোরক তৈরির খবর মিলেছে, তথ্য-প্রযুক্তি, গ্রেফতারের পর স্বীকারোক্তি, নিখোঁজদের ডায়েরির সূত্র ধরে। তার মধ্যে ভিডিও দেখে ৩২ জনকে শনাক্ত করতে পেরেছে র‍্যাব। এমনকি তাদের পরিবারও।


কুমিল্লার নিখোঁজ ৭ জনকে খুঁজতে যেয়েই, কেঁচো খুঁড়তে সাপ বেরোবার মতোই এই সুসজ্জিত জঙ্গি সংগঠনের তথ্য পায় আইনশৃঙ্খলা বাহিনী। শনাক্তদের ছবি ও তথ্য পরিবারের সঙ্গে মিলিয়ে যাচাই-বাছাই করে এলিট ফোর্স। তবে সবাইকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি।


এর আগে গ্রেফতারদের বরাতে যে ৫৫ জনের তালিকা পাওয়া যায়, তার মধ্যে এ পর্যন্ত ৬ জনকে র‍্যাব, দুই জনকে সিটিটিসি গ্রেফতার করেছে। আর দুইজন প্রশিক্ষণ ও নিজস্ব অভিযানের সময় নিহত হয়।


র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, তারা দুইটা গ্রুপে ভাগ হয়ে অবস্থান করছে। তারা ওইখানে ৫৫ জন অবস্থান করছে। আশা করছি তাদের দ্রুত গ্রেফতার করতে পারব।


মাথাচাড়া দেবার আগেই এই সংগঠনকে ছত্রভঙ্গ করতে শনাক্তদের গ্রেপ্তারে জোর তৎপরতা চলছে বলে জানায় র‍্যাব।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com