টাঙ্গাইলে নিষিদ্ধ ঘোষিত ১০ টন পলিথিন জব্দ
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ১৮:০৪
টাঙ্গাইলে নিষিদ্ধ ঘোষিত ১০ টন পলিথিন জব্দ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান চালিয়ে ১০টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। ৩ অক্টোবর, মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কের সদর উপজেলার করটিয়া ইউনিয়নের ক্ষুদিরামপুর শুভ হোটেলের সামনে একটি কাভার্ডভ্যানে অভিযান চালিয়ে এই নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুলতানা রাজিয়া।


টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সদর উপজেলার খুদিরামপুর শুভ হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে একটি কাভার্ডভ্যানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই কাভার্ডভ্যান থেকে ১০ টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়। এছাড়াও ভ্রাম্যমান আদালত কাভার্ডভ্যানের ড্রাইভারকে ২০ হাজার টাকা জরিমানা করে। পলিথিন ভর্তি কাভার্ডভ্যানটি রাজশাহী যাচ্ছিলো বলে তিনি জানান।


তিনি জানান, অভিযানকালে টাঙ্গাইল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুুলতানা রাজিয়া, সহকারী পরিচালক সজীব কুমার ঘোষ উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালতের প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তুুহিন আলম। এ সময় জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।
তিনি আরও জানান, পরিবেশ রক্ষায় টাঙ্গাইল জেলার অবৈধ পলিথিন কারখানার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/ইমরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com