দুর্গাপুরে প্রসূতিকে শারীরিক প্রহার করলেন ডাক্তার!
প্রকাশ : ১০ জুন ২০২৩, ২০:০৬
দুর্গাপুরে প্রসূতিকে শারীরিক প্রহার করলেন ডাক্তার!
দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনার দুর্গাপুরে এক অন্তঃসত্ত্বা মাকে চিকিৎসা না দিয়ে শারীরিক প্রহার করার অভিযোগ উঠেছে ডা. জয়া দেবর্ষি এর বিরুদ্ধে।


৯ জুন, শুক্রবার দিবাগত রাতে সরকারি হাসপাতাল মোড়ে অবস্থিত জয়া ক্লিনিকে এক প্রসূতি মা-কে সিজারের জন্য নিয়ে আসেন তার স্বজনরা। সকালে আসার কথা ছিল, টাকা জোগাড় করে আসতে আসতে রাত হয়ে গেছে আর এটাই কাল হলো তার জন্য। রাগে, ক্ষোভে রোগীকে ফোনে নিষেধ করে দিয়েছেন ডা. জয়া দেবর্ষি।


বারবার আকুতি করেও কোন ফল হয়নি অবশেষে রোগীর লোকজন স্থানীয় সাংবাদিকদের দ্বারস্থ হলে জয়া ক্লিনিকে সাংবাদিকগণ যান। এই খবর শুনার পরে ডা. জয়া আরো ফুঁসে উঠেন এবং পরবর্তীতে রাত দেড়টার পর এসে রাগে রোগীকে চড় থাপ্পড় মারেন। তিনি চিকিৎসা করতে পারবেন না বলে ক্লিনিক থেকে বের করে দেন।


এই অন্তঃসত্ত্বা নারীর নাম রোকসানা আক্তার। তিনি কলমাকান্দা উপজেলার লেংগুড়া ইউনিয়নের পশ্চিম লেংগুড়া গ্রামের গোলাপ হোসেন স্ত্রী। এ বিষয়ে স্বজনরা জানান, প্রথম থেকেই এই ক্লিনিকে চিকিৎসা নেয়া হচ্ছে। কয়েকবার আলট্রা করার পর সিজারের জন্য ১০ তারিখ নির্ধারিত করেন ঐ ডাক্তার। আমাদের মোবাইল করে বলেন ১০ তারিখ সকালে নিয়ে আসার জন্য কিন্তু টাকা জোগাড় করতে দেরি হওয়ায় তাদের কথা মতো নিয়ে আসতে পারিনি।


পরে রাত ১০টার দিকে নিয়ে এসেছি বলে তারা সিজার করবে না। ডাক্তার বাসায় চলে গেছেন। এভাবেই ৪ ঘণ্টা তারা ক্লিনিকে সময় নষ্ট করেছেন। তাদের হাতে পায়ে ধরেছি তারপরও তারা সিজার করবে না বলে জানায়। নিরুপায় হয়ে সংবাদকর্মীদের জানালে তারা উপস্থিত হলে ডাক্তার রাত ২টার দিকে এসেছেন তবে এতো রাতে আসতে হয়েছে বলে রাগে ক্ষোভে অসুস্থ অন্তঃসত্ত্বা এই মা-কে চড় থাপ্পড় মারেন।


এই মা-কে বাঁচাতে দ্রুত অ্যাম্বুলেন্স করে ময়মনসিংহে নিয়ে যাওয়া হয়। এ প্রসঙ্গে কথা বলতে ওই ডাক্তার জয়া দেবর্ষি এর মুঠোফোনে একাধিক ফোন দিলেও বন্ধ পাওয়া যায়।


এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. সজীব রায় বলেন, বিষয়টি শুনেছি খুবই দুঃখজনক। তবে এই ক্লিনিকের লাইসেন্স আছে কিনা দেখে ব্যবস্থা নেয়া হবে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, বিষয়টি শুনেছি। একজন ডাক্তার এইরকম কাজ করতে পারেন না। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেব। তাছাড়া ওই ডাক্তারের স্বামী স্বপন হাজং সাংবাদিকদের প্রতি চড়াও হয়, যতদূর জানা গেছে ওই ডাক্তার মানসিক বিকারগ্রস্ত।


বিবার্তা/রফিক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com