রাত পোহালেই হাকিমপুর উপজেলা নির্বাচন, কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সামগ্রী
প্রকাশ : ০৭ মে ২০২৪, ১৪:৩৬
রাত পোহালেই হাকিমপুর উপজেলা নির্বাচন, কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সামগ্রী
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাত পোহালেই অনুষ্ঠিত হবে দিনাজপুরের হাকিমপুর উপজেলা পরিষদের নির্বাচন। এরই মধ্যে নির্বাচনের প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনি সরঞ্জাম।


৭ মে, মঙ্গলবার দুপুর ১ টা ১৫ মিনিট থেকে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচনি সামগ্রী বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তারা এসব সামগ্রী সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারসহ আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের সঙ্গে নিজ নিজ কেন্দ্রে নিয়ে যান।


নির্বাচন সামগ্রী বিতরণ সময়ে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, সহকারী কমিশনার ভূমি লায়লা ইয়াসমিন, অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আফতাব হোসেন, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. দুলাল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. আরজেনা বেগমসহ আরও অনেকে।


উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে হাকিমপুর উপজেলায় শুধু চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতোমধ্যে স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) শাহিনুর রেজা শাহীন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পারুল নহর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারি নির্বাচিত হয়েছেন।


উপজেলায় ৮০ হাজার ৪৪৩ পুরুষ ও নারী ভোটার গোপন ব্যালট এর মাধ্যমে ভোট প্রদান করবেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।


সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার কামরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আগামীকাল হাকিমপুর উপজেলা পরিষদের নির্বাচনে ইতিমধ্যে ৩৬টি কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্র আমরা ঝুঁকিপূর্ণ মনে করে তালিকা তৈরি করেছি।


তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩৬টি কেন্দ্রের জন্য আমাদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্সসহ পুলিশ বাহিনীসহ বিভিন্ন বাহিনী মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলার কোনো অবনতি ঘটবে না বলে আশা করছি।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com