শিক্ষা
কথা কাটাকাটির জেরে স্থানীয়দের হাতে মারধরের শিকার চবি শিক্ষার্থী
প্রকাশ : ০৮ মে ২০২৪, ০২:০৩
কথা কাটাকাটির জেরে স্থানীয়দের হাতে মারধরের শিকার চবি শিক্ষার্থী
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২নং গেইট এলাকায় বাজার করতে এসে দোকানীর হাতে মারধরের শিকার হয়েছেন এক শিক্ষার্থী। এতে মারধরের শিকার ঐ ভুক্তভোগীর মাথা ফেটে রক্তপাতের ঘটনা ঘটে।


মঙ্গলবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের সন্ধ্যা ৭ টার দিকে মারধরের এ ঘটনা ঘটে।


মারধরের শিকার ঐ শিক্ষার্থীর নাম আনাস মাহদী। তিনি চারুকলা ইনস্টিটিউটের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যা ৭টার দিকে ২ নং ফটকে বাজার করতে আসেন ওই শিক্ষার্থী। দোকানির সাথে দামাদামির এক পর্যায়ে কথা কাটাকাটি হয় এবং ওই শিক্ষার্থীর ওপর হাত তুলেন দোকানি। এসময় পাশ থেকে আরোও কয়েকজন এসে মারধর করা হয় ভুক্তভোগীকে। এসময় তার (ভুক্তভোগী) মাথা ফেটে রক্ত বের হয়।


মারধরের শিকার আনাস মাহদী বলেন, প্রতিদিনের মতোই আমি বাজার করতে ২ নং ফটকে যাই। এসময় রহমানিয়া হোটেলের পাশের একটি দোকানে বাজার করতে গেলে দাম বেশি চায় শামসুদ্দিন নামের ওই দোকানি। তখন কথা কাটাকাটির এক পর্যায়ে আমাকে ওই দোকানি ও তার কিছু অনুসারী মিলে মারধর করে। এসময় আমার মাথা দিয়ে রক্ত পড়ে পুরো গেঞ্জি লাল যায়।


আনাস মাহদী আরোও বলেন, পরবর্তীতে খোঁজ পেয়ে আমার কিছু বড় ভাই ও প্রক্টর স্যার আসেন। চবি মেডিকেলে প্রাথমিক ট্রিটমেন্ট শেষে হাটহাজারী থানায় একটি একটি সাধারণ ডায়েরি করেছি। প্রশাসনের কাছে আমার সাথে ঘটে যাওয়া এমন ঘটনার বিচার চাচ্ছি।


এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে এবং বিশ্ববিদ্যালয়কে বাদী হয়ে মামলা করার দাবি জানায় চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।


এ বিষয়ে চবি মেডিকেলের দায়িত্বরত ডা. আতাউল গনি পারভেজ বলেন, মারধরের ঘটনায় তার (ভুক্তভোগী) মাথা থেকে রক্ত ঝড়েছে অনেক। আনাস মাহদীকে তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম বলেন, ২ নং ফটকে মারধরের ঘটনা শুনে আমি তাৎক্ষণিক ওই জায়গায় যাই। পরে স্থানীয় দোকানদের সাথে কথা বলে তাকে (ভুক্তভোগী) মেডিকেলে পাঠাই। সে হাটহাজারী থানায় সাধারণ ডায়েরি করেছে। এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ কর্তৃপক্ষ নেবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com