শ্বাসরুদ্ধকর ম্যাচে রাজস্থানকে ২০ রানে হারাল দিল্লি
প্রকাশ : ০৮ মে ২০২৪, ০০:৪৩
শ্বাসরুদ্ধকর ম্যাচে রাজস্থানকে ২০ রানে হারাল দিল্লি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলমান আইপিএলে ডু অর ডাই ম্যাচে রাজস্থানের বিপক্ষে মাঠে নেমেছিল দিল্লি। প্লে-অফের লড়াই টিকে থাকতে জয়ের বিকল্প কিছু ছিল না ঋষভ পান্থদের সামনে। শ্বাসরুদ্ধকর ম্যাচে রাজস্থানকে ২০ রানে হারিয়েছে দিল্লি। এতে প্লে-অফের লড়াই টিকে রইল তারা।


মঙ্গলবার (৭মে) আগে ব্যাট করে রাজস্থানকে ২২২ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ২০১ রান তুলতে পারে রাজস্থান। এতে ২০ রানের জয় পায় দিল্লি।


বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রাজস্থান। ইনিংসের দ্বিতীয় বলে যশস্বী জয়সওয়ালকে (৪) হারায় তারা। এদিন ইনিংস বড় করতে পারেননি জস বাটলারও। ১৭ বলে ১৯ রান করে ফেরেন এই ইংলিশ ব্যাটার।


চতুর্থ উইকেটে রিয়ান পরাগকে সঙ্গে নিয়ে রান ‍তুলতে থাকেন সাঞ্জু স্যামসন। ২২ বলে ২৭ রান করে আউট হন পরাগ। কিন্তু এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে যান স্যামসন। ৪৬ বলে ৮৬ রান করে মুকেশ কুমারকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন রাজস্থান দলপতি। এরপর ১২ বলে ২৫ রান করে শুভাম ডুবে আউট হলে ছন্দ হারায় রাজস্থান।


দোনেভান ফেরিরা (১) ও রবিচন্দ্রন অশ্বিন (২) আউট হলেও লড়াই চালাতে থাকেন রাভমান পাওয়েল। তবে ২০তম ওভারে দ্বিতীয় বলে পাওয়েলকে বোল্ড করে দিল্লির জয় নিশ্চিত করেন মুকেশ কুমার। শেষ পর্যন্ত আভেশ খানের ৭ রান এবং ট্রেন্ট বোল্টের রানে ২ ভর করে আট উইকেট হারিয়ে ২০১ রান তুলতে পারে রাজস্থান। এতে ২০ রানের জয় পায় দিল্লি।


দিল্লি ক্যাপিটালসের হয়ে কুলদ্বীপ যাদব, মুকেশ কুমার এবং খালিল আহমেদ শিকার করেন দুটি করে উইকেট। এ ছাড়াও অক্ষর প্যাটেল, রাশিখ সালাম নেন একটি করে উইকেট।


এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দিল্লিকে উড়ন্ত সূচনা এনে দেয় দুই ওপেনার অভিষেক পোরেল এবং জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। দুজনের ব্যাটে ভর করে চার ওভারেই আসে ৬০ রান। ১৯ বলে ফিফটি তুলে নেন ম্যাকগার্ক। পরের বলেই সাজঘরে ফেরেন তিনি।


এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শাই হোপ। ১ বলে ১ রান করে আউট হন তিনি। তবে অপর প্রান্ত আগলে রেখে ২৮ বলে ফিফটি তুলে নেন পোরেল।


১০ বলে ১৫ রান করে তাকে সঙ্গ দেন অক্ষর প্যাটেল। এরপর ৩৬ বলে ৬৫ রান করে আউট হন এই পোরেল। ইনিংস বড় করতে পারেননি পান্থও। ১৩ বলে ১৫ রান করেন এই বাঁহাতি ব্যাটার।


এরপর গুলবাদিন নাইবকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ক্রিস্টান স্টাব্বস। শেষ দিকে ১৫ বলে ১৯ রান করে গুলবাদিন আউট এবং ২০ বলে ৪১ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন স্টাব্বস।


শেষ পর্যন্ত রাসিখ সালামের ৩ বলে ৯ রান এবং কুলদ্বীপ যাদবের ২ বলের ৫ রানে ভর করে সাত উইকেট হারিয়ে ২২১ রানের বড় পুঁজি পায় দিল্লি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com