ঘুরে আসুন কাপ্তাই লেক
প্রকাশ : ২০ নভেম্বর ২০২১, ০৯:৩৪
ঘুরে আসুন কাপ্তাই লেক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাঙামাটির নাম শুনতেই কাপ্তাই লেকের দৃশ্য সবার চোখে ভেসে ওঠে। মনোমুদ্ধকর প্রাকৃতিক দৃশ্যেমণ্ডিত এক স্থান হলো কাপ্তাই। আশেপাশের পাহাড়, লেক, সবুজ প্রকৃতি উপভোগ করতেই পর্যটকরা ভিড়েন প্রকৃতির বিস্ময়কর স্থানটিতে। চাইলে একদিনেই অল্প খরচে ঘুরে আসতে পারবেন কাপ্তাই লেকে।


ঢাকা থেকে কাপ্তাই লেকে যেতে হলে সরাসরিই যেতে পারবেন বাসে। যানজট না থাকলে পৌঁছাতে পারবেন ৭-৮ ঘণ্টার মধ্যেই। নন এসি বাসে ভাড়া পড়বে ৫০০-৭০০ টাকা, আর এসি বাসে ৯০০-১০০০ টাকার মধ্যেই যেতে পারবেন সেখানে। ট্রেনে কাপ্তাই লেক সরাসরি যাওয়ার ব্যবস্থা নেই। তবে ট্রেন ভ্রমণ করতে চাইলে চট্টগ্রাম পর্যন্ত রেলপথে যেতে হবে। তারপর পরিবহন পরিবর্তন করে কাপ্তাই পৌঁছাতে পারবেন।


ঘণ্টাপ্রতি ভাড়া পড়বে ২০০-৩০০ টাকা। কায়াকিংয়ের সুব্যবস্থাও আছে সেখানে। আরো দেখতে পারেন ঝুলন্ত ব্রিজ, শুভলং ঝরনা, ক্যাবল কারে করে যেতে পারেন শেখ রাসেল ইকোপার্কে। এ ছাড়াও কাপ্তাই গিয়ে কাপ্তাই বাঁধ, কর্ণফূলী পানিবিদ্যুৎ কেন্দ্র, নেভি ক্যাম্প পিকনিক স্পট, জুম রেস্তোলা পিকনিক স্পট, ওয়াগ্গাছড়া টি, চিৎমরম বৌদ্ধ মন্দির, ইত্যাদি জায়গা থেকে অবশ্যই ঘুরে আসবেন।


কোথায় থাকবেন?


চাইলে একদিনেই ঘুরে আসতে পারবেন কাপ্তাই লেক থেকে। আর রাত্রিযাপন করতে চাইলে সরকারি রেস্ট হাউসের কর্তৃপক্ষের সঙ্গে আগে থেকেই কথা বলে রাখবেন। এ ছাড়াও সেনাবাহিনী, পিডিবি ও বন বিভাগেরও কিছু রেস্ট হাউজেও থাকতে পারবেন। তবে তা অনুমতিসাপেক্ষে। কয়েকটি পিকনিক স্পট যেমন- লেক শোর, লেক প্যারাডাইস, জুম রেস্তোরাঁতেও থাকতে পারবেন। তবে অর্থ বেশি খরচ হবে।


খাবেন কোথায়?


এই লেক ঘিরে বেশ কিছু রেস্তোরাঁ গড়ে উঠেছে। এগুলো থেকেই খাবার কিনে খেতে পারবেন। এসব রেস্তোরাঁয় তাজা মাছ খেতে পারবেন। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এসব হোটেলে কম মূল্যেই খাবার পাবেন। কাপ্তাইয়ের কাছাকাছি কয়েকটি জনপ্রিয় রেস্তোরাঁ হলো- লেক শোর হোটেল, জুম রেস্তোরাঁ, প্যারাডাইস ক্যাফে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com