দুই ঝরনার মিলন দেখবেন যেখানে
প্রকাশ : ১০ অক্টোবর ২০২১, ০৯:৩০
দুই ঝরনার মিলন দেখবেন যেখানে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঝরনার সৌন্দর্য উপভোগ করার আগ্রহ সব পর্যটকেরই আছে! আর এজন্যই তো পাহাড়-জঙ্গল পেরিয়ে ট্রেকিংয়ের উদ্দেশ্যে রওনা হন পর্যটকরা। দেশের বিভিন্ন স্থানে নিশ্চয়ই ছোট-বড় সব ঝরনা দেখেছেন! তবে কখনো কি দুই ঝরনার মিলন দেখেছেন? এজন্য আপনাকে দেশের বাইরে যেতে হবে না।


দেশের মধ্যেই বিস্ময়কর এ সৌন্দর্য উপভোগ করতে আপনাকে যেতে হবে খাগড়াছড়িতে। সেখানকার দীঘিনালার মেরুং ইউনিয়নের বিষ্ণু কাবারিপাড়ায় গেলেই চোখে পড়বে দুই ঝরনার মিলন। আর এই ঝরনার নাম দেওয়া হয়েছে ‘তৈছামা’, যার অর্থ হলো ঝরনার মা। ঝরনার মিলনস্থলকে বলা হয় তুয়ারি মাইরাং।


অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকরা এরই মধ্যে ভিড় জমাচ্ছে স্থানটিতে। তৈছামা ঝরনায় যেতে পাড়ি দিতে হয় ছোট-বড় পাহাড়, জুম ক্ষেত, স্রোতস্বিনী ঝিরি ও পাথুরের রাস্তা। লোকালয় থেকে ঘণ্টাখানেক হাঁটলেই পৌঁছে যাওয়া যায় দুই ঝরনার মিলনস্থলে। সেখোনে গিয়েই দেখা মিলবে, উঁচু-নিচু পাহাড় ও চোখ ধাঁধানো সবুজ জুম।


পাহাড় থেকে যেদিকেই তাকাবেন চারপাশের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে। আর পাহাড়ের পথ পাড়ি দেয়ার সময় মনে হবে, মেঘ যেনো এসে আপনার হাতে ধরা দেবে! তবে সেখানকার যাতায়াতে অবকাঠামো এখনও অনেকটা অনুন্নত। তবে শিগগিরই এর উন্নতি করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এমনকি আগত পর্যটকদের নিরাপত্তা ও গাইড সুবিধাও দেয়ার ব্যবস্থা করা হবে। খাগড়াছড়িতে গেলে আরো দেখতে পারবেন বেশ কয়েকটি ঝরনা। এর মধ্যে তৈদুছড়া, তুয়ারি মাইরাং, রিছাং, তৈছামা অন্যতম।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com