টিকিট অনলাইনে
জাতীয় জাদুঘরে দিনে সুযোগে পাবে ৬০০ দর্শনার্থী
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৩:০০
জাতীয় জাদুঘরে দিনে সুযোগে পাবে ৬০০ দর্শনার্থী
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা মহাহারির কারণে সৃষ্ট বিধিনিষেধ উঠে যাওয়ার পর ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হচ্ছে। খুলে দেয়া হয়েছে জাতীয় জাদুঘরসহ অন্যান্য জাদুঘরও। মহামারির কারণে প্রতিদিন ৬০০ দর্শনার্থীকে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর পরিদর্শনের সুযোগ দিচ্ছে সরকার। টিকিটও কাটতে হচ্ছে অনলাইনে। বাংলাদেশ জাতীয় জাদুঘরের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।


গত এপ্রিলে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সবকিছুর সঙ্গে জাতীয় জাদুঘরসহ অন্যান্য জাদুঘরও বন্ধ করে দেয় সরকার। ১১ আগস্ট থেকে বিধিনিষেধ তুলে দেয় সরকার। সংক্রমণ কিছুটা কমে এলে ২৩ আগস্ট থেকে খুলে দেয়া হয় জাদুঘর।


জাতীয় জাদুঘরের সচিব (যুগ্মসচিব) গাজী মো. ওয়ালি-উল-হক বলেন, ‌‌২৩ আগস্ট থেকে জাতীয় জাদুঘর ও এর নিয়ন্ত্রণাধীন সাতটি শাখা জাদুঘর দর্শকদের জন্য খুলে দেয়া হয়েছে। কোভিড-১৯ মহামারির কারণে প্রতিদিন ৬০০ জনকে জাতীয় জাদুঘর পরিদর্শনের অনুমতি দেয়া হচ্ছে। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার এক হাজার জন জাদুঘর পরিদর্শনের সুযোগ পাচ্ছেন। তবে টিকিট সংগ্রহ করতে হবে অনলাইনে। জাতীয় জাদুঘরে এসে টিকিট সংগ্রহের কোনো সুযোগ নেই।


তিনি আরো বলেন, কেউ চাইলে অগ্রিমও টিকিট কিনতে পারছেন। একদিনে ৬০০ জনের বেশি টিকিট কিনলে অতিরিক্তগুলো স্বয়ংক্রিয়ভাবে পরের দিন চলে যাবে। অনলাইনেও আমরা ভাল সাড়া পাচ্ছি।


জাতীয় জাদুঘরের কর্মকর্তারা জানিয়েছেন, জাতীয় জাদুঘরের ক্ষেত্রে http://nationalmuscumticket.gov.bd/ ও আহসান মঞ্জিল জাদুঘরের ক্ষেত্রে www.ahsanmanzilticket.gov.bd ওয়েবসাইট থেকে টিকিট কিনতে হবে। অন্যান্য শাখা জাদুঘরের জন্য স্বাস্থ্যবিধি মেনে সরাসরি টিকিট সংগ্রহ করে জাদুঘর পরিদর্শন করা যাবে। তবে স্বাধীনতা জাদুঘরের ওয়েবসাইটের www.independencemuseumticket.gov.bd/ ছাড়াও সরাসরি টিকিট সংগ্রহ করা যাবে।


জাতীয় জাদুঘর প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকে। শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিদর্শন করা যায়। সাপ্তাহিক ছুটি বৃহস্পতিবার।


বিবার্তা/জুয়েল/ওবাইদুল্লাহ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com